আজ ৬ ডিসেম্বর বীরগঞ্জ পাক হানাদার মুক্ত দিবস

received_346707239245392.jpeg

দিনাজপুর সংবাদদাতাঃ
আজ ৬ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস। মুক্তির উল্লাসে মেতেছে বীরগঞ্জ। এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীকে হটিয়ে দিয়ে বীরগঞ্জকে মুক্ত করে। বাংলাদেশের মানচিত্র খচিত পতাকা মুক্ত বাতাসে উড়িয়ে দেয় স্বাধীনতার স্বপ্নে বিভোর বাঙ্গালী ।

মুক্তিযুদ্ধ কালিন ৬নং সেক্টর এর ফিল্ড কমান্ডার মেজর জেনারেল (অব:) এম মাসুদুর রহমান বীর প্রতিক ও এফ এফ কমান্ডার একেএম মাহবুব উল আলমের নেতৃত্বে মুক্তিযোদ্ধা ও মিত্রবাহিনী যৌথভাবে পাক হানাদার বাহিনীকে পরাস্ত করে। যুদ্ধে ভাঁতগাও ব্রীজ ও সুজালপুর ইউনিয়নের মদনপুরে সস্মুখ যুদ্ধে অনেক মুক্তি যোদ্ধা শহীদ হন।

বীরগঞ্জ পাক হানাদার দিবস উদযাপনে উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০ টায় আনন্দ শোভাযাত্রা উপজেলা পরিষদ থেকে একটি শোভাযাত্রা শেষে শহীদ মুক্তিযোদ্ধা মহসিন ও বুধারুুর কবরে পুস্প মাল্য অর্পন শেষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেনের সভাপতিত্বে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক কমান্ডার কালিপদ রায়, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোঃ নুর ইসলাম নুর, যুগ্ন সাধারন সম্পাদক মোঃ শামীম ফিরোজ আলম বীরগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বীরগঞ্জ মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম, সাংবাদিক সিদ্দিক হোসেন ও মো:তোফাজ্জল হায়দার সহ আরো অনেকে। অনুষ্ঠানটি পরিচালনা করেন বীর মুক্তিযোদ্বা এইচ এম খালেক।

Top