স্থানীয় না বহিরাগত? বিক্ষোভে উত্তাল রামু-কক্সবাজার “কমল ছাড়া কাউকে মানি না, মানব না”

46693458_2174419002817922_3805215508131741696_n-1.jpg

————————
শামীম ইকবাল চৌধুরী, বিশেষ সংবাদদাতা::

কক্সবাজার-রামুর সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের মনোনয়ন নিয়ে ষড়যন্ত্র ও (বহিরাগত এক) জাপা নেতা জিয়াউদ্দিন বাবলুকে এ আসনে মনোনয়ন দেয়ার খবরে ক্ষোভে ফেটে পড়েছে কক্সবাজার-রামুবাসী।

রবিবার (২৫ নভেম্বর) সকাল থেকে এ নিয়ে গুঞ্জন ছড়িয়ে পড়লে দুপুরের পর থেকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ রামুর বিভিন্ন সড়কে নেমে বিক্ষোভ করে।

বিকাল ৪টায় রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয় শহীদ মিনার চত্বর থেকে হাজার হাজার জনতা বিক্ষোভ মিছিল বের করে। এসময় বিক্ষুব্দ জনতা “কমল ছাড়া কাউকে মানি না, মানব না” বলে শ্লোগান দেয়।

মুহুর্তেই মিছিলে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও আশপাশের হাজার হাজার জনতা যোগ দিতে শুরু করে। এক পর্যায়ে তা বিশাল আকারে রুপ নেয়।

মিছিল শেষে চৌমুহনী ষ্টেশনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম। তিনি বলেন, কক্সবাজার-রামুবাসী আলহাজ সাইমুম সরওয়ার কমল ছাড়া কোন বহিরাগত নেতাকে এ আসনে মহাজোটের প্রার্থী হিসেবে মেনে নেবে না।

বক্ততারা বলেন সাইমুম সরওয়ার কমল এখানকার মানুষের জন্য যেসব উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেছেন। তার প্রতিদান ব্যালটের মাধ্যমে দেয়ার জন্য মানুষ উন্মুখ হয়ে আছে। কেউ কমলের চাষ করা ফসল নিয়ে যাবে তা হতে পারে না। মানুষ কখনো এ সিদ্ধান্ত মানবে না।

মানুষের দাবি উপেক্ষা করে যদি বহিরাগত বা মহাজোটের শরীক দলের কাউকে এখানে মনোনয়ন দেয়া হলে মানুষ তাদের প্রত্যাখান করবে বলেও তারা জানান। এমনকি কমলের মনোনয়ন নিয়ে এ ষড়যন্ত্রের প্রতিবাদে প্রয়োজনে হরতালের মতো কঠিন কর্মসূচিও ঘোষনা করা হবে বলে তারা হুশিয়ারী দেন।

সমাবেশে বক্তারা বলেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে এ জনপদের পরীক্ষিত নেতা আলহাজ সাইমুম সরওয়ার কমলের মনোনয়ন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা অনেক আগে থেকে নিশ্চিত করেছেন।

কিন্তু কিছু কূচক্রী মহল কমলের এ সাফল্যে ইর্ষান্বিত হয়ে মনোনয়ন নিয়ে ষড়যন্ত্রে মেতে উঠেছে। কমলের নেতৃত্বে কক্সবাজার সদর-রামুতে উন্নয়নের নব দিগন্ত সূচিত হয়েছে। তিনি এমপি হওয়ার আগেও মানুষের সেবা করেছেন, এমপি হওয়ার পরও মানুষের জন্য নিজেকে অকাতরে বিলিয়ে দিয়েছেন। তাই কক্সবাজার-রামু আসনে নৌকার জয় সুনিশ্চিত করতে হলে কমলকেই মনোনয়ন দিতে হবে।

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী হোসেন, কক্সবাজার জেলা পরিষদ সদস্য শামসুল আলম চেয়ারম্যান ও নুরুল হক কোম্পানী, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, চাকমারকুল ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, রশিদনগর ইউপি চেয়ারম্যান এমডি শাহ আলম, দক্ষিণ মিঠাছড়ি ইউপি চেয়ারম্যান ইউনুচ ভূট্টো, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়ুয়া,কচ্ছপিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক নাছির উদ্দীন সিকদার সোহেল,গর্জনিয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি হাফিজ আহাম্মেদ প্রমূখ।
সমাবেশে সংসদ সদস্য আলহাজ সাইমুম সরওয়ার কমলের মনোনয়ন নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের উদ্যোগে রামু উপজেলার ১১ ইউনিয়নে সোমবার (২৬ নভেম্বর) বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষনা দেয়া হয়।
—————————–

Top