ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলার বিতর্ক প্রতিযোগিতা-১৮ সম্পন্ন

received_2191011354553497.jpeg

মুহাম্মদ সরোয়ার আজম, রাঙ্গুনিয়া দক্ষিণ প্রতিনিধিঃ

সাংগঠনিক কর্ম তৎপরতা বৃদ্ধি, সু বক্তা, দক্ষ কর্মী ও জ্ঞানের পরিধি বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম উত্তর জেলার আয়োজনে আজ শনিবার (২৪ নভেম্বর) সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন হলে বিতর্ক প্রতিযোগিতা’১৮ইং এর ফাইনাল ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান সংগঠনের সভাপতি মুহাম্মদ সরওয়ার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট’র কেন্দ্রীয় শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক অধ্যক্ষ আল্লামা মুহাম্মদ তৈয়্যব আলী। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম উত্তর জেলার যুগ্ম-সাধারণ সম্পাদক মুহাম্মদ এনামুল হক ছিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক এস এম জাহাঙ্গীর আলম। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার সভাপতি এইচ এম শহীদুল্লাহ। চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রসেনার শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ শাহাদাত হোসাইন কাদেরীর পরিচালনায় অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে বিচারক ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার সহ-সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ দিদারুল ইসলাম কাদেরী, কেন্দ্রীয় ছাত্রসেনার ছাত্রকল্যাণ সম্পাদক হোসাইন মুহাম্মদ এরশাদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রসেনার সাবেক সহ-সভাপতি ব্যাংকার মুহাম্মদ নুরুল করিম তারেক।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- পুঁথিগত বিদ্যা ছাড়াও সহ-মননশীল কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে নিজেদের মানসিক বিকাশ ঘটাতে হবে। শুধুমাত্র পুঁথিগত বিদ্যা দিয়ে মানসিক বিকাশ সম্ভব না। এর জন্য অন্যান্য বিষয়াবলী সম্পর্কে জানতে হবে, জ্ঞান লাভ করতে হবে। আর যুক্তির মাধ্যমে পরিশুদ্ধ হয়ে নিজেদের জীবন ও সমাজকে বিকশিত করতে হবে। এই বিতর্ক প্রতিযোগিতার মত সৃজনশীল কর্মসূচির মাধ্যমেই গড়ে উঠবে সুন্দর সহনশীল মানসিকতার তরুণ সমাজ। আর এই তরুণ সমাজই দেশ ও জাতি উপকারে সদা এগিয়ে আসবে।
প্রথমবারের মত আয়োজিত এই প্রতিযোগিতার ফাইনালে “আইন নয়, সচেতনতাই পারে মাদক মুক্ত সমাজ গড়তে” বিষয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন ছাত্রসেনা রাউজান উপজেলা দক্ষিণ ও রাঙ্গুনিয়া উপজেলা দক্ষিণ। তুমুল যুক্তিতর্কের মাধ্যমে এতে বিজয়ী দল হয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা রাউজান দক্ষিণ উপজেলা।
এতে আরও উপস্থিত ছিলেন মুহাম্মদ মফিজুর রহমান, মুহাম্মদ মিজানুর রহমান, মুহাম্মদ আলী আকবর, মুহাম্মদ মনির আহমদ, মুহাম্মদ আরেফিন হাসান, মুহাম্মদ শফিউল আলম, মুহাম্মদ নাছির উদ্দিন নাহিদ, মুহাম্মদ শফিউল আকবর, মুহাম্মদ রবিউল মোস্তফা, মুহাম্মদ নুরুল আজিম, মুহাম্মদ নাওশাদ, মুহাম্মদ কায়েস, মুহাম্মদ আরফাত, মুহাম্মদ হাসান, মুহাম্মদ সালামত নঈমী প্রমুখ।

Top