ফাইতংয়ে বাগানের ৫ শতাধিক গাছ কেটে লুট

chakaria-faytag-pic-23-11-2018.jpg

সাঈদী আকবর ফয়সাল,চকরিয়া:
চকরিয়ার সীমান্তবর্তী ফাইতংয়ে বাগানের ৫ শতাধিক মূল্যবান গাছ কেটে লুট ও জমি জবর দখল চেষ্টার অভিযোগ উঠেছে ভূমিদস্যুচক্র ও চিহ্নিত সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে। এনিয়ে ভূক্তভোগি পরিবার উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অভিযোগ সহকারে অবহিত করেছেন।
অভিযোগে জানাগেছে, চকরিয়া উপজেলার লক্ষ্যারচর জিদ্দাবাজার এলাকার মৃত মাহবুব আলীর পুত্র মোঃ ওমর ফারুকের মালিকানাধীন লামার ৩০৬নং ফাইতং মৌজার মতিয়ারডেবা বাঙ্গালী পাড়ায় আর হুল্ডিং নং ২৫৯৫, ১৫১ ও ১৩১ এর প্রায় ৩ একর জমিতে বিগত ৪বছর পূর্বে রোপিত ম্যালেরিয়া (ইউকিলিপ্টার্স) হাইব্রিড বেলজিয়াম,গামারী, আকাশমনি,সেগুনসহ বিভিন্ন প্রজাতির মূল্যবান প্রায় ৫শতাধিক গাছ কেটে লুট করে নিয়েগেছে ওই এলাকার চিহ্নিত সন্ত্রাসী, চুরি,ডাকাতিসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত চক্র।
জমি ও বাগান মালিক মো: ফারুক অভিযোগ করেন, কর্মের সুবাদে লক্ষ্যারচর জিদ্দাবাজার এলাকায় বসবাস করার সুযোগে ফাইতং বাঙ্গালীপাড়া এলাকায় বসবাসকারী চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ৯নং ওয়ার্ডেল পূর্বপাড়া গ্রামের মৃত গুরা মিয়ার পুত্র জালাল উদ্দিন ও তার ছেলে মুবিনুল হকের নেতৃত্বে ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে গত ২১ ও ২২ নভেম্বর তার (ফারুক) বাগানের প্রায় ২লক্ষাধিক টাকা মূল্যমানের ৫শতাধিক গাছ কেটে লুট করে পাশ্ববর্তী ব্রীকফিল্ডে বিক্রি করে দিয়েছে। এমনকি ভূয়াকাগজপত্র বানিয়ে জমি জবর দখলের অপচেষ্টায় রয়েছে গাছ লুটকারী ও দখলবাজরা। তিনি এ বিষয়ে গত ২২নভেম্বর বিকেলে লামা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।এদিকে বাগান মালিক মো: ফারুক আগামীকাল ২৫ নভেম্বর মামলা করবেন বলে জানান। ##

Top