“মৃত্যুর মিছিলে যুক্ত হলো আরেক ঢাবি শিক্ষার্থীর নাম”

received_512358769247808.jpeg

রাজু আহমেদ,ঢাবিঃ
পৃথিবীর সবটুকু মায়াকে মুড়িয়ে মৃত্যুর মিছিলে যুক্ত হলো আরো একটি নাম ‘হুজাইফা রশিদ’।
গত কয়েকদিন ধরেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে চলছে আত্মহত্যা করে মৃত্যুর মিছিলের লাইনকে বড় করার প্রতিযোগিতা। এক সপ্তাহের মাথায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরও এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। ওই শিক্ষার্থীর নাম হুজাইফা রশিদ। তিনি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী।

হুজাইফা রশিদের ঘনিষ্ঠজন সুত্রে জানা যায় যে, হুজাইফা রশিদ টঙ্গিতে তার নিজ বাড়িতে ফ্যানের সাথে ঝুলে বৃহস্পতিবার দুপৃরের দিকে আত্মহত্যা করেন।

আত্মহত্যার কারণ সম্পর্কে জানতে চাইলে ঘনিষ্ঠজন বলেন, তার মৃত্যুর সুস্পষ্ট কারণ তার জানা নেই। তবে তিনি একাডেমিক লাইফে অনেকটাই হতাশ ছিলেন। তাকে অনেকবার বুঝানোর পরেও সে আত্যহত্যা করে বসলো। ব্যাপারটি খুবই বেদনাময়।

তিনি আরও জানান তার ভাই চট্টগ্রাম থেকে আসবে। এলে তার লাশ গ্রামের বাড়ি সিরাজগঞ্জ নিয়ে যাওয়া হবে।

ঘটনা অবহিত করলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. গোলাম রব্বানী বলেন, ‘খুবই দুঃখজনক ঘটনা। আমরা আত্মহত্যা প্রতিরোধে কর্মশালা করলাম। তার মধ্যেই আবার এমন খবর!’

জ্ঞাতার্থে বলা হচ্ছে যে, চলতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্তত আটজন শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। সর্ববশেষ গত ১৬ নভেম্বর মেহের নিগার দানি নামে ইংরেজি বিভাগের সাবেক এক ছাত্রী আত্মহত্যা করেন।

এর আগে ১৪ নভেম্বর গার্হস্থ্য অর্থনীতি কলেজের পুষ্টি বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী লাইলা আঞ্জুমান ইভা আত্মহত্যা করেন।

তার আগে ১২ নভেম্বর বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের দ্বিতীয় বর্ষের ফাহমিদা রেজা সিলভী নামে এক ছাত্রী আত্মহত্যা করেন।

Top