বর্ণাঢ্য আয়োজনে ইবির ৪০তম জন্মদিন উদযাপন

received_289353801924807.jpeg

ফারুক হুসাইন,ইবি প্রতিনিধি ঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৪০তম জন্মদিন উদযাপন করা হয়েছে। আজ ২২শে নভেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনটি উদযাপন শুরু হয়।
পরে বিভিন্ন আবাসিক হল এবং বিভাগসমূহের স্ব স্ব ব্যানারে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। এসময় আরো উপস্থিত ছিলেন উপ-উপচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা।
শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে মিলিত হয় এবং ৪০ বছরে পদার্পণ উপলক্ষ্যে কেক কাটা হয়। পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শাহিদা আক্তার আশা। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের পাশাপাশি সংগীত ও নৃত্য পরিবেশন করেন কুষ্টিয়ার লালন একাডেমির শিল্পীরা।
উল্লেখ্য, ১৯৭৯ সালের ২২শে নভেম্বর কুষ্টিয়া ও ঝিনাইদহ অঞ্চলের মধ্যবর্তী স্থান শান্তিডাঙ্গার দুলালপুরে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। স্বাধীন বাংলাদেশের প্রথম পাবলিক বিশ্ববিদ্যালয় এটি।

Top