সাতক্ষীরা (০৪) শ্যামনগর-কা‌লিগঞ্জ আস‌নে কে হ‌চ্ছেন নৌকার মা‌ঝি ?

received_901952540194715.jpeg

সাতক্ষীরা কালিগঞ্জ থেকে মোঃ রেজাউল করিম সবুজ‌—
সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জ) আসনের আগামী একদাশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের নির্বাচনী প্রচারনা জমে উঠেছে। ভোটের আগে মাঠের লড়াইয়ে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা কেন্দ্রে লবিংসহ নির্বাচনী এলাকায় গণসংযোগ থেকে শুরু করে উঠান বৈঠক,সভা সমাবেশ। চায়ের দোকান থেকে শুরু করে ভ্যান স্ট্যান্ড পর্যন্ত সবখানে আলোচনার মূল বিষয় আগামী জাতীয় নির্বাচন। প্রার্থীদের তৎপরতার পাশাপাশি ভোটাররাও চুলচেরা বিশ্লেষণ করছেন কে হচ্ছে নৌকার মাঝি। কারা হচ্ছেন কোন দলের প্রার্থী তা নিয়ে।সরকারি দল আওয়ামীলীগ ও জোটের শরীকদের একাধিক প্রার্থী মনোনয়ন লড়াইয়ে মাঠ গরম রেখেছেন।
তবে এক্ষেত্রে আ’লীগ ও তার সমমনা দলগুলো এগিয়ে থাকলেও।নেতা-কর্মীরা দলীয় প্রার্থী দেখতে চান।
এক্ষেত্রে প্রার্থীদের মনোনয়ন পাওয়া না পাওয়া নিয়ে তৃনমূল থেকে কেন্দ্র পর্যন্ত নানা হিসাব-নিকাশ শুরু হলেও মূলত ভোটারদের মধ্যে নানা বিষয় কাজ করছে।কে হচ্ছেন নৌকার মাঝি এবং কাকে ভোট দিলে নির্বাচিত হয়ে এলাকার উন্নয়নে নিজেদের মেলে ধরতে পারবেন ইত্যাদি বিষয় নিয়ে। মহাজোট চাইছে আগামী নির্বাচনে আসনটি ধরে রাখতে। এক্ষেত্রে আ’লীগের জন্য আবারো থাকছে শরীক দল জাতীয় পার্টি। মহাজোটের পক্ষে আসনটি ধরে রাখার ব্যাপারে তারা শতভাগ কাজ করছেন, স্বাধীনতা পরবর্তী অদ্যবধি আসনটিতে আ’লীগের ভাল অবস্থান তাই আবার তারা চাইছে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে দলীয় প্রার্থী নিয়ে।
সর্বশেষ দশম সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীক নিয়ে দল থেকে এস এম জগলুল হায়দার নির্বাচিত হলেও এবারও আ’লীগ আর আসনটি ছাড় দিতে চাইছেননা।কেননা,সর্বশেষ রাজনৈতিক অস্থীতিশীলতার মধ্যে আ’লীগ ক্ষমতায় আসলেও বর্তমানে তাদের অবস্থান ভাল এবং দেশ এখন উন্নয়নের সোপানে আরোহন করছে। এমন নানা দৃষ্টিকোন থেকে ঘুরে-ফিরে ভোটারদের মধ্যে একটাই প্রশ্ন কে হচ্ছেন নৌকার মাঝি। বর্তমান এমপি শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম জগলুল হয়দার,সাধারণ সম্পাদক এস এম আতাউল হক দোলন,কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ অহেদুরজ্জামান,সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী,সাবেক পুলিশ কর্মকর্তা মুক্তিযোদ্ধা আতাউর রহমান,

সাতক্ষীরার শ্যামনগর ও কালিগঞ্জ দুটি উপজেলার ২ ০ইউনিয়ন নিয়ে গঠিত জাতীয় সংসদের ১০৮ (সাতক্ষীরা-৪) আসনটি। সাতক্ষীরার এ আসনটি বর্তমানে আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত হয়েছে।

Top