যশোরের দুটি আসনে মা-ছেলে,স্বামী-স্ত্রীর ধানের শীষের জন্য আবেদন

IMG_20181119_114405.jpg

আব্দুর রহিম রানা, যশোর :
যশোরের দুইটি সংসদীয় আসনে বিএনপি থেকে নির্বাচন করতে মা-ছেলে ও স্বামী-স্ত্রী মনোনয়ন চেয়ে আবেদন করেছেন। এর মধ্যে মণিরামপুরে জাহানারা বেগম ও তার ছেলে মুনির আহম্মেদ বাচ্চু এবং বাঘারপাড়ায় টিএস আইয়ুব ও তার স্ত্রী তানিয়া রহমান সুমী ধানের শীষ প্রতীক চেয়েছেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে গত ১২ নভেম্বর থেকে শুরু হয় বিএনপির মনোনয়নপত্র বিতরণ। আর শেষ হয় গত ১৬ নভেম্বর। এই সময়ে যশোরের ৪১ জন বিএনপি নেতা ধানের শীষের জন্য আবেদন করেছেন। যার মধ্যে দুইটি আসনে একই পরিবারের একাধিক ব্যক্তিও আছেন।

যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনে উপজেলা বিএনপির আহবায়ক ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব ও তার স্ত্রী তানিয়া রহমান সুমী ধানের শীষ প্রতীক চেয়ে আবেদন করেছেন। এছাড়া এই আসনে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন বাঘারপাড়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবু তাহের সিদ্দিকী, অভয়নগর উপজেলা বিএনপির সভাপতি ফারাজী মতিয়ার রহমান, মেজর (অব.) কোহিনূর আলম নূর ও যুবদলের কেন্দ্রীয় নেতা নূরে আলম সোহাগ।
একই পরিবার থেকে বিএনপির মনোনয়নপত্র জমা দিয়েছেন যশোর-৫ আসনেও। এখান থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করতে চান সাবেক সংসদ সদস্য প্রয়াত আফসার আহমেদ সিদ্দিকীর স্ত্রী জাহানারা বেগম ও তার ছেলে যশোর নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু। এদের বাইরে ধানের শীষ প্রতীক চেয়ে আবেদন করেছেন জেলা বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ মুছা, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মেজবাহ-উর-রহমান, সহ-আইন বিষয়ক সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট এমএ গফুর, মণিরামপুর উপজেলা বিএনপির সভাপতি সাবেক মেয়র অ্যাডভোকেট শহিদ ইকবাল হোসেন ও সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম গোলাম মোস্তফা তাজ।

Top