চকরিয়ায় থানা ভবন উদ্বোধন সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স পুলিশের-আইজিপি জাবেদ পাটোয়ারী

chakaria-thana-IGP-zabed-PATUARI-18-11-2018-1.jpg

সাঈদী আকবর ফয়সাল,চকরিয়া:
ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী (পিপিএম) বার গতকাল রোববার (১৮ নভেম্বর) সকাল ১১ টায় কক্সবাজারের চকরিয়া থানার নবনির্মিত দৃষ্টি নন্দন ভবন উদ্বোধন করেন। ৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত ভবনের উদ্বোধন উপলক্ষে ভবনের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, আসন্ন নির্বাচনে আইনশৃংখলা রক্ষায় নির্বাচন কমিশনকে সর্বাত্মক সহযোগিতা করবে বাংলাদেশ পুলিশ। তিনি মাদক ও জঙ্গীবাদের বিরুদ্ধে পুলিশের জিরোটলারেন্স চলছে বলে ফের ঘোষণা দেন। বিশেষ করে বাংলাদেশের সীমান্তবর্তী মায়ানমার ও কক্সবাজারের টেকনাফ থেকেই ইয়াবা নামক মাদক সৃষ্টি হচ্ছে, তাই কক্সবাজারকে বিশেষ নজরে রাখা হয়েছে। তিনি মাদকের বিষয়ে চলমান অভিযানে কোন ছাড় নাই বলে মতপ্রকাশ করেন।
কক্সবাজার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, পুলিশ হেড কোয়ার্টার্সের ডিআইজি (প্রশাসন) হাবিবুর রহমান, কক্সবাজার জেলা প্রশাসক মো.কামাল হোসেন প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ মোনাজাত পরিচালনা করেন জাতীয় স্বর্ণপদকপ্রাপ্ত ইমাম ও শ্রেষ্ট অধ্যক্ষ আলহাজ মাওলানা রুহুল কুদুছ আনোয়ারী আল আজহারী।
ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে তদারকির দায়িত্বপ্রাপ্ত আলহাজ্ব মাওলানা মামুনুর রশিদ নূরী জানান, দশ তলা ফাউন্ডেশনের চকরিয়া থানার আধুনিক ভবনের নিমার্ণ কাজ শুরু হয় ২০১৪-১৫ অর্থ বছরে। বর্তমানে চারতলা পর্যন্ত কাজ শেষ করা হয়েছে। এই চারতলা ভবনটির জন্য ব্যয় হয়েছে ৮কোটি টাকা। এতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার, পুলিশ পরিদর্শক (তদন্তের) কক্ষ, থানার উপ-পরিদর্শক আলাদা কক্ষ, পুলিশ ব্যারাক, ডাইনিং, মহিলা কনস্টেবলদের জন্য আলাদা থাকার ব্যবস্থা, নারী-পুরুষ ও শিশুদের জন্য বড় পরিসরে হাজতখানা রয়েছে। এছাড়াও হলরুম, সেমিনার কক্ষ ও আধুনিক অস্ত্রগারও রয়েছে। এ সময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন, আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা ছাড়াও জেলা উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ সুশীল সমাজ, বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Top