আনজুমানে আহমদিয়া মাহবুবীয়া যুব কমিটি বাংলাদেশ এর উদ্যোগে পবিত্র জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী উদযাপন

received_340443650075995.jpeg

জাবেদ হাসনাত,চট্টগ্রাম:

চট্টগ্রাম হাটহাজারিতে পবিত্র জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী ( সাঃ) ও কুতুবুল এরশাদ শাহসুফি হযরতুলহাজ্ব মাওলানা মীর মাহবুবুল আলম শাহ্ মুনিরী (রহঃ) ১৭তম সালানা ওরশ শরীফ উদযাপন উপলক্ষে এক আজিমুশশান মিলাদ মাহফিলে হাজারো নবীপ্রেমিকের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি আরও বলেন, যুব সমাজকে রূহানী শক্তিতে জাগরিত করে কোরআন-সুন্নাহ্ আমলে উদ্দীপ্ত করছে ধলই মুনিরীয়া দরবার ও আনজুমানে আহমদিয়া মুনিরীয়া যুব কমিটি বাংলাদেশ।তিনি আরো বলেন পবিত্র কুরআনের আলোকে ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লাম নূর নবীজীর আগমণের উপর খুশি উদযাপনের কথা আল্লাহ কোরআন শরীফের বিভিন্ন আয়াতের মাধ্যমে ইঙ্গিত করেছেন।“হে হাবীব, নিশ্চয়ই আমি আপনাকে বিশ্ববাসীর জন্য রহমতস্বরূপ প্রেরণ করেছি।”(সূরা আম্বিয়া-১০৯)।অপর এক আয়াতে বর্ণিত হয়েছে-
আল্লাহ তাঁর নিয়ামত প্রাপ্তিতে খুশি উদযাপনের নির্দেশ দিয়েছেন- “আল্লাহর অনুগ্রহ ও রহমত প্রাপ্তিতে খুশি পালন কর যা তোমাদের সমস্ত ধন দৌলত অপেক্ষা শ্রেয়।”(সূরা ইউনুস-৫৮)।আল্লাহর সর্বশ্রেষ্ঠ নিয়ামত ও রহমত রাসূলে করীম সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লাম।আল্লাহ তাঁর নিয়ামতের শুকরিয়া আদায়ের আরও নির্দেশ দিয়েছেন- “তোমরা আমাকে স্মরণ কর, আমি তোমাদেরকে স্মরণ করব। আমার শুকরিয়া আদায় কর এবং আমার নিয়ামতের কথা অস্বীকার করনা।”(সূরা বাক্বারা-১৫২)। উপরোক্ত আয়াত গুলো দ্বারা সুস্পষ্ট প্রমাণিত মিলাদুন্নবী (স:) পালন করা উম্মতে মোহাম্মদীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অধিক ফজিলত পূর্ণ একটি আমল, যা দ্বারা স্বয়ং আল্লাহ জাল্লাশানুহকে খুশি করা যায়। দয়াময় প্রভু যার উপর রাজী খুশি থাকেন, তার আর কোন চিন্তা নেই, ভয় নেই। আসুন, সবাই মিলে দয়াল রাসুলের শুভ জন্মদিন পালন করি, শ্রেষ্ঠ ঈদ পালন করি।

আনজুমানে আহমদিয়া মাহবুবীয়া যুব কমিটি বাংলাদেশ এর উদ্যোগে পবিত্র জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী ( সাঃ) ও কুতুবুল এরশাদ শাহসুফি হযরতুলহাজ্ব মাওলানা মীর মাহবুবুল আলম শাহ্ মুনিরী (রহঃ) ১৭তম সালানা ওরশ শরীফ উদযাপন উপলক্ষে আজিমুশশান মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।ধলই মীর মুনিরীয়া মাহবুবীয়া দরবার শরীফ এর সাজ্জাদানশীন পীরে তরিকত হযরতুলহাজ্ব মাওলানা মীর মুহাম্মদ হাছানুল করীম মুনিরী এর সভাপতিত্বা।উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ২ নং ধলই ইউপি চেয়ারম্যান আলমগীর জামান,প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া সম্মানিত সাবেক অধ্যক্ষ ওস্তাজুল উলামা হযরতুলহাজ্ব আল্লামা হাফেজ মুহাম্মদ সোলাইমান আনছারী(মা.জি.আ.)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংক চট্টগ্রাম এর সাবেক এ.জি.এম. হযরতুলহাজ্ব এ.কে.এম.ইব্রাহীম মুনিরী।

প্রধান আলোচক ছিলেন কাটিরহাট মুফিদুল ইসলাম ফাযিল মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা আবুল হাসান মুহাম্মদ ওমাইর রজভী। প্রধান বক্তা বলেন বিশ্ব মানবতার কল্যানেই প্রিয় নবির আগমন, মানব জাতির শান্তি নিহিত একমাত্র রাসুল সাঃ এর আদর্শ অনুসরণে।ধলই মুনিরী দরবার হেদায়তের স্রোতধারায়, নূরে মুহাম্মদীর রওশনে আত্মশুদ্ধি অর্জনের অনন্য ক্ষেত্র। এ দরবার কোরআনের ফয়েজে প্রেমময় দরুদ পাঠের শিক্ষায় আল্লাহ-নবীপ্রেমের জোয়ার এনেছে অগণিত পাপী-তাপীর হৃদয়ে। বিশেষ আলোচক ছিলেন মীর মুনিরীয়া দরবার শরিফের সাজ্জাদানশীন মাওলানা সৈয়দ মুহাম্মদ আবু জাফর মুনিরী, মুনিরীয়া দারুচ্ছুন্নাহ ফাযিল মাদ্রাসা সাবেক অধ্যক্ষ হযরতুলহাজ্ব আল্লামা কাজী মুহাম্মদ হারুণ,নাঙ্গলমোড়া শামসুল উলুম ফাযিল মাদ্রাসা অধ্যক্ষ হযরতুলহাজ্ব আল্লামা ছালেহ আহমদ আনছারী, , এতে আরো বক্তব্য রাখেন কুতুব চৌধুরী জামে মসজিদের খাতিব প্রবীন আলেমেদ্বীন হযরতুলহাজ্ব আল্লামা সৈয়দ সফিউল বারী,মাওলানা মুহাম্মদ নুরুল আলম চৌধুরী,তফাজ্জল আহমদ,নুরুল আলম,তৈয়বুল আলাম,নুরুল আবছার শরীফ,গোলাম মোহাম্মদ খান সিরাজী,এতে আরো উপস্থিত ছিলেন মাওলানা ইয়াছিন রেজভী,হাসানুল করিম চৌধুরী,হারুন-উর-রশিদ, এম.এ মনসুর,জহুরুল আলম ছিদ্দিকী,শেখ আরিফুল রহমান,শেখ মুহাম্মদ নুরুল কুদ্দুস,নাছির উদ্দীন,নাসিম মেম্বার,লোকমান,আলী আকবর,আব্দুল মাজিদ,ইউসুফ জালালী ও হাফেজ রাশেদুল্লাহ প্রমুখ। উদ্বোধক বক্তব্যে ইউপি চেয়ারম্যান আলমগীর জামান বলেন, সুশৃঙ্খল সমাজ গঠনে ইসলামের প্রদর্শিত পথ ধরে চলতে এ দরবার ও আনজুমানে আহমদিয়া মুনিরীয়া যুব কমিটি বাংলাদেশ যেভাবে এগিয়ে এসেছে তা উচ্চ প্রশংসার দাবী রাখে।

মাহফিলে এলাকার অনেক গণ্যমান্য ব্যক্তি, আলেম, ছাত্র, শিক্ষক, ব্যবসায়ী ছাড়াও সর্বস্তরের মানুষ যোগদান করেন। মিলাদ ও কিয়াম শেষে সাজ্জাদানশীন পীরে তরিকত হযরতুলহাজ্ব মাওলানা মীর মুহাম্মদ হাছানুল করীম মুনিরী দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

Top