জাবিতে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

received_1747398242058498.jpeg

আবু হাসনাত আব্দুল্লাহ,জাবি প্রতিনিধি ঃ

আজ ১৪ ই নভেম্বর বিশ্ব ডায়াবেটিস দিবস। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগ কর্তৃক ডায়াবেটিস সচেতনতা নিয়ে ৱ্যালি ও সেমিনার আয়োজন করা হয়েছে।

এবারের ডায়াবেটিস দিবস এর মূল বিষয় হচ্ছে -“পরিবার ও ডায়াবেটিস”।
অনুষ্টান এর শুরুতে ১০:৩০ মিনিটে বিভাগ থেকে সম্মানিত শিক্ষক বৃন্দ ও শিক্ষাথীর্রা ডায়াবেটিস দিবস এর ৱ্যালি বের করে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর,শহীদ মিনার হয়ে জহির রায়হান অডিটোরিয়াম এ উপস্থিত হয়ে সেমিনার শুরু হয়।
সেমিনার এ ডায়াবেটিস সম্পর্কে উপস্থাপনা করে বিভাগের ৪থ বর্ষের শিক্ষার্থী আহসান হাবিব শোভন ও রাইসুল ইসলাম। সেমিনার এর মূল প্রতিপাদ্য বিষয় ছিল কিভাবে একজন ডায়াবেটিক রোগী কে পরিবার সাপোর্টিং এর মাধ্যমে ভালো থাকতে সহায়তা করা যায় এবং কিভাবে ডায়াবেটিস নিয়ন্ত্রন ও প্রতিরোধ করা যায় । বর্তমানে দেশে ডায়াবেটিক রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে।এ ব্যাপারে এখনই সময় সচেতনতা বৃদ্ধি করা। সেমিনার এ প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রফেসর ডাঃ রুহুল ফোরকান সিদ্দিক(সভাপতি পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স),
এছাড়াও উপস্থিত ছিলেন বিভাগের সম্মানিত শিক্ষকমহোদয় মো: তাজউদ্দীন শিকদার(সহকারী অধ্যাপক),মোছা:জেবুন্নেসা জেবা(সহকারী অধ্যাপক), শবনম নেহার(সহকারী অধ্যাপক)ডাঃসাবরিনা মোনাজ্জেলিন(প্রভাষক),মোঃ আল মামুন(প্রভাষক ),মোঃ মাহমুদুর রহমান(প্রভাষক)সভায় সভাপতিত্ব করেন মোঃ তাজউদ্দীন শিকদার।
সেমিনার এ বিভাগের ছাত্রছাত্রীদের বিভিন্নবিষয়ে দিকনির্দেশনা দেন সম্মানিত শিক্ষকরা। সেমিনার শেষে শিক্ষক ও শিক্ষার্থীরা ডায়াবেটিস সম্পর্কে”নিজে জানি ও অন্যকে জানাই স্লোগান”এর মাধ্যমে অনুষ্টান সমাপ্ত করা হয়। সেই সাথে সবাইকে একটা সুন্দর আগামীর বার্তা দিয়ে কাজ করার সংকল্প নেয় এ বিভাগের শতাধিক শিক্ষার্থী।

Top