রাজনৈতিক কারণে কাউকে গ্রেফতার ও মামলা না করার নির্দেশ

IMG_20181113_123034.jpg

নিউজ ডেস্ক :: পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত রাজনৈতিক কারণে কাউকে গ্রেফতার না করার জন্য নির্দেশনা দিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। সেই সঙ্গে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে না জানিয়ে কোনো রাজনৈতিক মামলাও করা যাবে না বলে জানিয়েছেন তিনি।

শনিবার সন্ধ্যা ৬টা ১১ মিনিটে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের ক্ষুদে বার্তায় এই নির্দেশ দেন ডিএমপি কমিশনার। পরপর দুইটি ক্ষুদে বার্তা পাঠান তিনি।

প্রথম ক্ষুদে বার্তার শিরোনাম ছিলো: ‘SUSPENSION OF POLITICAL ARREST (রাজনৈতিক গ্রেফতারে স্থগিতাদেশ)। ওই ক্ষুদে বার্তায় কমিশনার বলেন, You are requested not to make any political arrest and not to record any political case without our knowledge until further order as instructed by hon home minister. Thanks, PC DMP। (পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আমাদের অবগত না করে কোনো রাজনৈতিক গ্রেফতার ও মামলা না দেয়ার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়)।

আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে বিএনপির নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্ট সাম্প্রতিক মামলার বিষয়টি তুলে ধরছে। গায়েবি মামলা হিসেবে পরিচিতি পাওয়া এক হাজারেরও বেশি মামলার তালিকা বিএনপির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়া হয়েছে।

বিএপির অভিযোগ, এসব মামলার কারণে তাদের নেতা-কর্মীরা স্বাধীনভাবে নির্বাচনী প্রচার শুরু করতে পারবেন না। তবে প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন, কাউকে অন্যায়ভাবে গ্রেফতার করা হবে না।

Top