রামুতে হাইওয়ে পুলিশের নিরাপদ সড়ক দিবসের র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

received_469311456890506.jpeg

মোঃসাইদুজ্জামান সাঈদ, রামু:

কক্সবাজার রামু ক্রসিং হাইওয়ে থানার উদ্যোগে “আইন মেনে চলব, নিরাপদ সড়ক গড়বো” এই স্লোগানকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে পৃথক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রামু ক্রসিং হাইওয়ে থানার ওসি মোজাহিদুল ইসলামের সভাপতিত্বে সকাল ১০টায় দিবসটি উপলক্ষ্যে রামু সরকারি কলেজ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে মহাসড়ক ঘুরে শেষ হয়। এসময় রামু সরকারি কলেজের অধ্যক্ষ আবদুল হকসহ কলেজের প্রভাষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে বেলা ১২টার দিকে ঈদগাঁহ স্টেশনে রাজনৈতিক, সামাজিক, শ্রমিক সংগঠন, মানবাধিকার নেতৃবৃন্দের উপস্থিতিতে আরো একটি র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর ঈদগাহ স্টেশনে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে মালিক-শ্রমিক সংগঠনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী মো. কাইয়ুম, আকবর মটরস এর পরিচালক সিরাজ আকবর, এসআই জামাল হোসেন, এসআই আবুল হাসনাত, পুলিশ সদস্য রায়হানুল হক, রেজাউল করিম, তানিয়া ও হান্নানসহ বিভিন্ন পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, যোগ্যতা সম্পন্ন ব্যক্তি ছাড়া কাউকে ড্রাইভিং লাইসেন্স দেওয়া যাবে না। আইনের প্রতি সম্মান দেখানো আমাদের সবার দায়িত্ব। ট্রাফিক আইন মেনে সকলকে রাস্তায় যানবাহন ও নিজেদের চলাচল করতে হবে। কোন মানুষকে যেন সড়ক দুর্ঘটনায় প্রাণ দিতে না হয়। সে জন্য আমাদেরকে সচেতন হতে হবে এবং ট্রাফিক আইন মেনে চলতে হবে।

Top