দোয়ারাবাজার সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত কুমার বিশ্বাসের বিদায়ী সংবর্ধনা

received_326713841242114.jpeg

এম এ মোতালিব ভুইয়া ঃ
দোয়ারাবাজারের সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত কুমার বিশ্বাসের আনুষ্ঠানিক ভাবে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়। প্রশান্ত কুমার বিশ্বাসের বদলীর বিষয়টি হঠাৎ গত সোমবার এলাকায় ছড়িয়ে পড়লে সাধারন মানুষের মধ্যে হতাশা দেখা দিয়েছে। তার বদলীতে একজন ভালো অফিসারে শুণ্যতা হলো বলে এলাকার সর্বত্র আলোচনার বিষয় চলছে। ভূমি অফিস মানেই দুর্নীতির আখড়া ও দালালদের অভয়ারণ্য, যে অফিসে ঘুষ ছাড়া কোন ফাইল নড়া চড়া করে না। এমন ধারণা বাগমারার প্রতিটি মানুষের। এ নীতিতে বিশ্বাসী নন প্রশান্ত কুমার বিশ্বাস।
তিনি গত ২০১৭ সালের ৭ মার্চ যোগদান করেন এবং তার অফিস দুর্নীতি মুক্ত বলে ঘোষণা করেন তিনি। তার কর্ম কান্ডে নড়ে চড়ে বসে ভূমি অফিসের সকল কর্মকর্তা কর্মচারীরা। উপজেলার ভূমি অফিস গুলো ঢেলে সাজানো হয়। পালটে যায় অফিস গুলোর চিত্র। সর্বত্রই কাঙ্খিত সেবা চালু হয়।

মাত্র ২০ মাসের মাথায় তার কার্যক্রমে সকলে সর্বত্রই ভূমি অফিসের সেবার গ্রাহকরা সন্তোষ প্রকাশ করেন।

তিনি যোগদানের পর বাজারের সরকারী হাটের জমি দখলদারীদের হাত থেকে উদ্ধার করেন।

অল্প সময়ে উপজেলা ভূমি অফিসকে দালাল ও দুর্নীতি মুক্ত ভুমি অফিস হিসেবে গড়ে তুলেছেন তিনি। অফিসে সুবিধা নেয়ার জন্য অনেকেই চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। নিরাপদ সড়কের অংশ হিসেবে তিনি রাস্তার ধারে সরকারী জমির উপর বিন্না ঝাড় অবমুক্ত করে রাস্তা পরিষ্কার করে বেশ প্রশংসিত হন। এমন কার্যক্রমের প্রশংসা পাত্রে ভূসিত হবার কারণে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে পদায়ন হয়েছে।

তিনি ঢাকা বিভাগে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে যোগদান করবেন।

মাত্র ২০ মাসের চাকরী জীবনে তিনি দোয়ারাবাজারে ব্যাপক সুনাম অর্জন করেছেন। তার মত একজন দক্ষ সহকারী কমিশনার (ভূমি) কে দোয়ারাবাজারের মানুষ সহজে ভুলবেনা বলে অনেকেই জানিয়েছেন। তিনিও তার কর্মস্থলে যেন সুষ্ঠভাবে দায়িত্ব পালন করতে পারেন সেজন্য সকলের দোয়া চেয়েছেন।

মংগলবার সন্ধায় উপজেলা অফিসার ক্লাবে উপজেলার সকল অফিসের কর্মকর্তা কর্মচারীরা তাকে বিদায় দিয়েছেন। বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক, সভাপতির দায়িত্ব পালন করছেন উপজেলা নির্বাহী অফিসার কাজী মহুয়া মমতাজ। উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসার মেহেরউল্ল্যাহ,প্রাথমিক শিক্ষা অফিসার একে এম ফজলুল হক,উপজেলা কৃষি অফিসার তৌফিক খান,নির্বাচন অফিসার হাফিজুর রহমান ভুমি অফিসের নজির হোসেন,মনসুর মিয়া প্রমুখ অনুষ্ঠানে বিদায়ী এসিল্যান্ড পদোন্নতি হয়ে উপজেলায় নির্বাহী কর্মকর্তা হওয়ায় সবাই অভিনন্দন জানান, সকল কর্মের প্রশংসা করেন সেই সাথে ভবিষৎ জীবনে প্রশান্ত কুমার বিশ্বাসের সাফল্য কামনা করেন ।

Top