ফটিকছড়িতে নিসচা ও প্রশাসনের যৌথ উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত।

IMG_20181022_200327.jpg

সাইফুল ইসলাম ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধিঃ-

‘আইন মেনে চলবো,নিরাপদ সড়ক গড়বো’ শ্লোগানকে সামনে রেখে আজ( ২২ অক্টোবর) ফটিকছড়ি উপজেলা প্রশাসন ও ‘নিরাপদ সড়ক চাই’ ফটিকছড়ি উপজেলার যৌথ উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়।
কর্মসূচির আলোকে উপজেলা পরিষদ থেকে র‍্যালি বের হয়ে সদরের প্রদান প্রদান সড়ক গুলো প্রদক্ষিন করে বাসস্ট্যান্ড মুক্তিযোদ্ধা চত্বরে এসে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

দিবসটি পালনে নিরাপদ সড়ক চাই, উপজেলা স্কাউট দল,সড়ক ও জনপদ সহ বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী বৃন্দ বিভিন্ন সড়ক সচেতনতা মূলক ব্যানার, পোস্টার নিয়ে র‍্যালিতে যোগ দেন।
এসময় স্কাউট দল ও নিরাপদ সড়ক চাই সংগঠনের সদস্যরা যানবাহনের লাইটের আলোয় সড়ক দুর্ঘটনা হতে বাঁচতে বিভিন্ন গাড়ির হেড লাইটের উপর আলকাতরা দিয়ে কালো দাগ লাগিয়ে দেন।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা ভূমি অফিসার জয়নাল আবেদিন, ফটিকছড়ি পৌর মেয়র ইসমাইল হোসেন,
উপজেলা শিক্ষা অফিসার আজিমল কদর,
সড়ক ও জনপদের প্রকৌশলী মাকসুদুর রহমান,উপজেলা স‍্যানেটারি কর্মকর্তা রুকনুজ্জামান, প্রেসক্লাবের সভাপতি ও নিরাপদ সড়ক চাই সংগঠনের উপদেষ্টা সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী,জাতীয় পার্টির সভাপতি ও নিসচার উপদেষ্টা আফছার উদ্দীন, হাইওয়ে পুলিশের ইনচার্জ মুজিবুর রহমান,উপজেলা ফাইয়ার সার্ভিসের কর্মকর্তা রতন কান্তি দে,নিসচার উপদেষ্টা মাষ্টার মাহমুদুল হাসান, মানবাধিকার কর্মী শহিদুল ইসলাস শহিদ।

এসময় নিরাপদ সড়ক চাই ফটিকছড়ি উপজেলার সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ ইলিয়াছ নিরাপদ সড়কের দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন।
এছাড়াও নিসচা’র সাধারণ সম্পাদক এইচ এম এমরানের নেতৃত্বে নিসচার ব‍্যানারে আরো উপস্থিত ছিলেন সাইফুল ইসলাম টিটু,নাসির,সাইফুল ইসলাম,ওমর ফারুক আজাদ, রোকন, সুজন,ইয়াসিন, আবুল হোসেন প্রমূখ।

Top