নওগাঁয় নিরাপদ সড়ক দিবস পালিত

Naogaon-News-Picture-Jatio-Nirapod-Shorok-Dibosh-Palito-1.jpg

আলহাজ্ব বুলবুল চৌধুরী,নওগাঁ জেলা প্রতিনিধিঃ

আইন মেনে চলবো, নিরাপদ সড়ক গড়বো এই শ্লোগানকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৮ উপলক্ষে নওগাঁ সদর সহ জেলার বিভিন্ন উপজেলায় র‌্যালী ও আলোচনাসভার আয়োজন করা হয়।

নওগাঁঃ
জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৮ উপলক্ষে নওগাঁয় জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার সকাল ১০টায় সার্কিট হাউস থেকে একটি র‌্যালী বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে আলোচনাসভার আয়োজন করা হয়।

নওগাঁ জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত র‌্যালীটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এসে শেষ হয়। পরে সেখানে আয়োজিত এক আলোচনাসভায় অতিরিক্তে জলা ম্যাজিষ্ট্রেট গোলাম মোহাম্দ শাহনেওয়াজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ হামিদুল হক এবং ডেপুটি সিভিল সার্জন ডাঃ কাজী মোঃ মিজানুর রহমান।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, জেলা ট্রাক পরিবহন মালিক গ্রুপ-এর সাধারন সম্পাদক সালাহা উদ্দিন আহম্মেদ টিপু এবং সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতা শরিফুল ইসলাম প্রমূখ।

পত্নীতলাঃ
সারাদেশের ন্যায় পত্নীতলায় উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৮ উপলক্ষে সোমবার উপজেলা চত্বর এলাকা থেকে একটি বর্ণাঢ়্য র‌্যালী বিভিন্ন এলাকা প্রদক্ষিন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আইন মেনে চলবো, নিরাপদ সড়ক গড়বো এই শ্লোগানকে সামনে রেখে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলামের নেতৃত্বে র‌্যালী শেষে উপজেলা চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী, উপজেলা নির্বাচন অফিসার জাহিদুর ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াজেদ আলী মৃধা, মৎস্য কর্মকর্তা ইমরুল কায়েশ, প্রাথমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা আলম আলী, এলজিইডি প্রকৌশলী সৈকত দাস, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও পত্নীতলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, জাতীয় মহিলা সংস্থার আমিনুল ইসলাম প্রমূখ।

র‌্যালীতে ট্রাফিক আইন মেনে চলবো, উল্টো পথে মটরসাইকেল, সাইকেল চালাবোনা, রাস্তায় মোবাইল ফোন ব্যবহার করবোনা, লাইসেন্স বিহীন যান চালাবোনা, পথ যেন না হয় মৃত্যুর- পথ যেন হয় শান্তির, চালক-মালিক, যাত্রী-পথচারী ভাই ভাই, সড়ক দূর্ঘটনা মুক্ত বাংলাদেশ চাই সহ বিভিন্ন শ্লোগান দেয় শিক্ষার্থীরা।

আত্রাইঃ
জেলার আত্রাইয়ে উপজেলা প্রশাসন এর উদ্যোগে সোমবার বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ উপজেলা অডিটোরিয়াম হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ্ব এবাদুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ছানাউল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান একরামুল বারী রঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, আত্রাই থানার অফিসার ইনচার্জ মোবারক হোসেন প্রমূখ।

সাপাহারঃ
নওগাঁর সাপাহারে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার সকাল ১০টায় উপজেলা চত্ত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জিরোপয়েন্ট চত্ত্বরে প্রায় ঘন্টা কালব্যাপী মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, সূধীজন, রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

রাণীনগরঃ
জেলার রাণীনগর উপজেলা প্রশাসন ও সচেতনতা মূলক সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) রাণীনগর উপজেলা শাখার আয়োজনে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বিশাল র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম আল-ফারুখ জেমস, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-মামুন, উপজেলা নির্বাচন অফিসার রুহুল আমিন, রাণীনগর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আব্দুল মালেক সহ উপজেলার বিভিন্ন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, সর্বস্তরের জনগণ প্রমূখ।

এবাদেও জেলার অন্যান্য উপজেলা গুলোতেও জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে।

Top