চট্টগ্রামে ঐতিহাসিক শাহাদাতে কারবালার স্মরণে বিশাল সুন্নি কনফারেন্স

1-3.jpg

আহলে সুন্নাতের অনুসরণ করে ইয়াজিদের উত্তোরসুরীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে —মুফতি আলাউদ্দিন জেহাদী

প্রেস বিজ্ঞপ্তি:
ঐতিহাসিক শাহাদাতে কারবালার স্মরণে বিশাল সুন্নি কনফারেন্স ২০১৮ইং ২১শে অক্টোবর রবিবার বন্দর থানার হযরত কোরবান আলী শাহ (রহ) মাজার সংলগ্ন জামে মসজিদ ময়দানে অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১নং সাইট নতুন জামে মসজিদ পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক ও কলতান সংঘের সহসভাপতি আলহাজ্ব মোহাম্মদ শাহীন। বিশাল সুন্নি কনফারেন্সে প্রধান অতিথি ছিলেন আর্ন্তজাতিক ইসলামী চিন্তাবিদ লেকক ও গবেষক আল্লামা মুফতি আলাউদ্দিন জেহাদী। প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ উরকিরচর মুহাম্মদীয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা হাসান রেজা আল কাদেরী। বিশেষ আলোচক ছিলেন হাটহাজারী আনোয়ারুল উলুম ফাজিল মাদরাসার প্রভাষক মাওলানা বেলাল উদ্দিন নোমানী। অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন কলতান সংয়ঘের সাধারণ সম্পাদক মো: কামাল উদ্দিন।
সুন্নি কনফারেন্সে অতিথি ছিলেন কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরী, সাবেক কাউন্সিলর নুরুল আলম, হাজী মুহাম্মদ নোমান, মুহাম্মদ হোসেন, মুহাম্মদ জয়নাল আবেদীন, হাজী মোরশেদ আলী, হাজী শাহজাহান কোম্পানী, আলহাজ্ব ইউনুছ সওদাগর, হাজী সাহাব উদ্দিন ও হাজী মুসা কোম্পানী প্রমুখ।
সুন্নি কনফারেন্সে সার্বিক সহযোগিতা করেন আহবায়ক এস এম পারভেজ কামাল, মুহাম্মদ রাশেদ, ফয়সাল, মাসুদ ও মুহাম্মদ আবুল কালাম প্রমুখ।
সুন্নি কনফারেন্সে সারগর্ব আলোচনা ছাড়াও সরাসরি প্রশ্নোত্তর পর্ব এবং খতমে কোরআন, খতমে গাউসিয়া, ফ্রি রক্ত ও ডায়বেটিকস পরীক্ষা, নাতে মোস্তফা (স;) এবং আখেরী মোনাজাত ও তাবারুক বিতরণ করা হয়।
সুন্নি কনফারেন্সের প্রধান মেহমান খ্যাতিমান মুফতি আলাউদ্দিন জেহাদী বলেছেন, রাসুলে করীম (স:) এর সুপারিশ ছাড়া কোন মুমিন জান্নাতে যেতে পারবে না। রাসুলে করীম (স:) এর আদর্শকে জীবনের প্রতিটি ক্ষেত্রে বাস্তবায়ন করতে যারা পারবে তারাই রাসুলের সুপারিশ পাবে। তিনি বলেন, আলেম ওলামাদের মতভেদ ভুলে গিয়ে সুন্নিয়তের উপর ঐক্যমত্য হতে হবে। আহলে সুন্নাতের আক্বিদা গ্রহণ করে রাসুলের আদর্শ মোতাবেক জীবন পরিচালনা করতে পারলেই দুনিয়ার জীবনে সফলতা আসবে এবং আখেরাতেও শান্তিতে থাকতে পারবে। তিনি বিশাল কনফারেন্সের উপস্থিতিদেরকে নামাজ, রোজাসহ ইসলামের মৌলিক কার্যগুলো সম্পাদনের জন্য বিশেষভাবে আহবান জানান। সুন্নিয়তের উপর অটল থেকে বাতিল ও ইয়াজিদের অনুসারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করার জন্য সকলেল প্রতি আহবান জানান।

Top