কমলগঞ্জে দু’দিনব্যাপী বি.এম.ই.টি বৃত্তি পরীক্ষা শুরু

received_292645161341614.jpeg

নির্মল এস পলাশ,কমলগঞ্জ(মৌলভীবাজার)প্রতিনিধি:

বাংলাদেশ মণিপুরী মুসলিম এডুকেশন ট্রাষ্ট এর ব্যবস্থাপনায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর তেতইগাঁও রসিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে দু’দিনব্যাপী বি.এম.ই.টি বৃত্তি পরীক্ষা রবিবার সকাল ৯ টা ৩০ মিনিট থেকে শুরু হয়েছে। এই পরীক্ষায় পঞ্চম শ্রেণির ৭৮ জন,অষ্টম শ্রেণির ৫৮ জন ও দশম শ্রেণির ৫৫ জনসহ মোট ১৯১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করছে। বিগত বছর থেকে দশম শ্রেণিতে পাঙাল শিক্ষার্থীর পাশাপাশি মৈতৈ ও বিষ্ণুপ্রিয়া শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে।

২০০১ সন হতে বিএমইটি বৃত্তি পরীক্ষার কার্যক্রম শুরু হয়েছে। ২০১৮ এর বৃত্তি পরীক্ষার কেন্দ্র সচিব বাংলাদেশ মণিপুরী মুসলিম এডুকেশন ট্রাস্ট এর সভাপতি ও তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক জনাব মো:আব্দুল মতিন এবং হল সুপারের
বাংলাদেশ মণিপুরী মুসলিম টিচার্স ফোরামের সা: সম্পাদক ও আলী আমজদ সরকারি উচ্চ বিদ্যালয়, সহঃ শিক্ষক: জনাব মো:শাহাব উদ্দিন দায়িত্ব রয়েছে।

বাংলাদেশ মণিপুরী মুসলিম এডুকেশন ট্রাষ্ট এর সভাপতি মো : আব্দুল মতিন ও সাধারণ সম্পাদক মো. শাহাজ উদ্দিন জানান, প্রতিবছরের ন্যায় এবার দু’দিনব্যাপী বি.এম.ই.টি বৃত্তি পরীক্ষা আজ রবিবার সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে। পরীক্ষার বিষয়গুলো হচ্ছে-বাংলা, ইংরেজি, গণিত ও প্রাথমিক বিজ্ঞান। বি.এম.ই.টি’র দু’দিনব্যাপী বৃত্তি পরীক্ষা আগামী মঙ্গলবার শেষ হবে। প্রথমদিনে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন
বীর মুক্তিযোদ্ধা জনাব মো: আব্দুল হামিদ,
বামডো ভারপ্রাপ্ত সভাপতি হাজী মো: খাইরুজ্জামান, সাধারণ সম্পাদক সাজ্জাদুল হক স্বপন। বামডো সম্মানিত উপদেষ্টা, লেখক ও গবেষক হাজী মো: আব্দুস সামাদ, বিএমইটি এর সাবেক সভাপতি জনাব আমজদ আলী, বামডোর উপদেষ্টা ও মণিপুরী মুসলিম টিচার্স ফোরামের সভাপতি জনাব মো: খুরশেদ আলম, বিএমইটি সাংগঠনিক সম্পাদক-মো: কামাল উদ্দিন বিএমইটি এর সাবেক সা: সম্পাদক জনাব আব্দুল খালেক,বাংলাদেশ মণিপুরী মুসলিম ছাত্র কল্যাণ পরিষদের সাবেক সা: সম্পাদক জনাব সোহেল আহমেদ, বাংলাদেশ মণিপুরী মুসলিম ছাত্র কল্যাণ পরিষদের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জনাব ফরিদ আহমেদ, বিএমইটি এর সদস্য, বাংলাদেশ মণিপুরী মুসলমি ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি, আদমপুর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী জনাব মো: কামরুজ্জামান সহ আরো গন্যমান্য ব্যক্তিবর্গ।

Top