নওগাঁয় কূপ থেকে কেরোসিন নয় বের হচ্ছে সাব-মার্সেবল পাম্পের গ্যাসক্রিট লিকিং এর তেল

Naogaon-News-Picture-Teler-Shondhan-noy-Sub-Mersebale-Pamp-Leage-2.jpg

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
নওগাঁয় একটি রিং কূপ থেকে পানির সঙ্গে কেরোসিন তেলের গন্ধের সন্ধান পাওয়া গেছে এমন খবর পেয়ে কূপটি পরিদর্শন করেছেন প্রশাসনিক কর্মকর্তাগন। শনিবার সরেজমিনে গিয়ে উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ টেকনেশিয়ান দ্বারা কূপের পানি পরীক্ষা করে সেখানে খনিজ পদার্থ জাতীয় কোন কিছুই না পেলে কূপে স্থাপনকৃত সাব-মার্সেবল পাম্প তুলে সেটি পরীক্ষা করা হলে পাম্পের গ্যাসক্রিট লিকিং হয়ে এই তেলের গন্ধ বলে নিশ্চিত করেছেন তারা।

জানাগেছে, জেলার সাপাহার উপজেলা সদরের গোডাউনপাড়া (শিমুলতলী) গ্রামের মৃত আজীমুদ্দীনের ছেলে দফিজ উদ্দীন (৬০) তার বাড়ীতে প্রায় ২০ বছর আগে স্থাপিত কূপের মধ্যে ভাল পানি পাওয়ার জন্য দেড় বছর আগে সাব-মার্সেবল পাম্প স্থাপন করেন। কিন্তু হঠাৎ কিছুদিন থেকে ঐ কূপ থেকে কেরোসিন তেলের গন্ধ ও তৈলাক্ত পানি বের হতে থাকে।

এই খবর সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন সাইটে প্রকাশ হলে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষ গুরুত্ব সহকারে বিষয়টি নজরে নেয় এবং শনিবার সাপাহার উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার (ভূমি) সবুর আলী, বিএমডিএর সহকারী প্রকৌশলী ইত্তেফাক আলম, উপ-সহকারী প্রকৌশলী জাকারিয়া মন্ডল সহ একাধীক কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ সহ স্থানীয় জনগণ ওই কূপ পরিদর্শন করেন। এসময় কর্মকর্তাগন টেকনেশিয়ান দ্বারা কূপের পানি পরীক্ষা করে খনিজ পদার্থ জাতীয় কোন কিছুই না পেলে কূপে ব্যবহৃত সাব-মার্সেবল পাম্পটি তুলে পরীক্ষা করা হলে পাম্পের গ্যাসক্রিট লিক হয়ে এরকম ঘটনা ঘটেছে বলে তারা জানান।

Top