অনেক দিন পর দেখলাম ভালো গল্পের সিনেমা “মেঘকন্যা”

FB_IMG_15394249342178052.jpg

এম.আর.জে শান্ত, বিনোদন প্রতিবেদক:
গতকাল শুক্রবার দেশের আটটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘মেঘকন্যা’ সিনেমা। ছবিতে জুটিবেঁধে কাজ করেছেন ফেরদৌস ও নিঝুম রুবিনা। ছবিটি পরিচালনা করেছেন মিনহাজ অভি। প্রযোজনা করেছে জয়া মিডিয়া প্রোডাকশন।
‘মেঘকন্যা’ কেমন চলছে জানতে চাইলে ঢাকার মতিঝিলে অবস্থিত মধুমিতা সিনেমা হলের সহকারী ম্যানেজার আবদুর রহমান বলেন, ‘আসলে শুক্রবার বিকেলের শোতে তুলনামূলক দর্শক হয়নি। আবহাওয়া খারাপ থাকায় দর্শক সংখ্যা কম ছিল। তবে ছবি শেষে দর্শকদের আগ্রহ দেখা গেছে ছবিটি নিয়ে। তাদের অনেকে বলাবলি করছিল যে অনেকদিন পর একটা গল্প নির্ভর ছবি দেখলেন তারা।
গতকাল শুক্রবার সন্ধার শোতে গিয়ে দেখা যায় হলে দর্শকদের বিকেলের শো’র থেকে অনেকাংশে দর্শক বেশি। হলের ডিসিতে পরিপূর্ণ দর্শক ভর্তি ছিল। সন্ধা ৬টার শো শেষে দর্শকদের কাছে জানতে চাওয়া হয় সিনেমাটি কেমন লেগেছে, ‘দর্শকরা বলেন ছবিটি দেখে বেশ ভালোই লেগেছে। বিশেষ করে ছবিটির গল্প অসাধারণ ছিল। অনেকদিন পর একটা গল্প নির্ভর সিনেমা দেখতে পেলাম।’
গুলিস্তান থেকে সিনেমা দেখতে আসা মোমিনুল উচ্ছ্বাস নিয়ে বলেন, ‘সিনেমা নির্মাণ করতে হলে আগে সিনেমার গল্প নিয়ে ভাবতে হবে। মৌলিক গল্প নিয়ে একটি সিনেমা নির্মাণ করলে ছবিটি ভালো চলবে। আমরা আজ ছবিটি দেখে খুব ইনজয় করছি। সিনেমাটির গল্প ভালো হওয়ায় কে নায়ক, কে নায়িকা তা নিয়ে ভাবিনি। গল্পের কারণে আমরা হলে যারা টিকিট কেটে সিনেমা দেখতে হলে আসছি তারা সবাই ছবিটি শেষ না করে বের হয়নি। অন্য ছবির ক্ষেত্রে আমরা এতটা ধৈর্য নিয়ে সিনেমা দেখি না কারণ সেসব ছবির গল্প নকলে ভরপুর থাকে।’
জয়া ফিল্মসের ব্যানারে ‘মেঘকন্যা’ ছবির চিত্রনাট্য ও কাহিনী লিখেছেন পরিচালক মিনহাজ অভি নিজেই। সংলাপের কাজ করেছেন গাজী রাকায়েত। ছবিতে ফেরদৌস ও নিঝুম রুবিনা ছাড়াও আরও অভিনয় করেছেন মাহফুজ, শম্পা, রেবেকা, সাবরিনা, হৃদা ও সিক্তা। এ ছাড়া একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী সুচরিতা।

Top