রাঙ্গুনিয়ায় মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধে উচ্চশিক্ষায় উদ্বুদ্ধকরণে চবি রাঙ্গুনিয়া স্টুডেন্টস ফোরামের শিক্ষা সেমিনার

43880035_2148086358559035_8802927569306386432_n.png

সরোয়ার আজম,রাঙ্গুনিয়া:

আজ ১৩ অক্টোবর, শনিবার রাঙ্গুনিয়া সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ মিলনায়তনে রাঙ্গুনিয়া স্টুডেন্টস ফোরাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধের স্লোগান নিয়ে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় উদ্বুদ্ধকরণে ‘শিক্ষা সেমিনার – ২০১৮’ আয়োজন করা হয়।

আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া সরকারী কলেজের অধ্যক্ষ আবু ইউছুপ, উদ্ভোদক ছিলেন কলেজের উপাধ্যক্ষ এ কে এম শাহ সূজা, প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জিওগ্রাফি বিভাগের সহকারী অধ্যাপিকা শামসুন্নাহার দিবা, বিশেষ অতিথি হিসেবে ছিলেন ফোরামের সাবেক সভাপতি প্রণয় কুমার বড়ুয়া, রাঙ্গুনিয়া কলেজের অধ্যাপক জাহাঙ্গীর আলম, বিশ্বজিত কুমার দাশ, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ফোরামের সাবেক সভাপতি এস এম ইকরাম হোসাইন।
এছাড়াও উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া ছাত্রলীগের সাধারণ সম্পাদক শিমুল গুপ্ত, রাঙ্গুনিয়া কলেজ ছাত্রসংসদের ভিপি শহীদুল ইসলাম, রাঙ্গুনিয়া স্টুডেন্টস ফোরাম চট্টগ্রাম কলেজ শাখার সভপতি মোঃ ইমরানসহ প্রমুখ।

ফোরাম সভাপতি আজিজুল মোস্তফার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জামাল উদ্দীন ও যুগ্ম সাধারণ সম্পাদক রিনা আক্তারের যৌথ সঞ্চালনায় উক্ত আয়োজনে বক্তারা বলেন – বাল্যবিবাহ ও মাদকের মত সমাজের যত জড়া দূরীকরণে শিক্ষিত তরুণ সমাজকে গ্রামমুখী হতে হবে। তাঁরা উপস্থিত কলেজের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় ভর্তির নানা গঠনমূলক দিকনির্দেশনা প্রদানের মাধ্যমে উচ্চশিক্ষা গ্রহণের তাগিদ দেন। এসময় ফোরামের নেতৃবৃন্দ কলেজ শিক্ষার মান বাড়ানো ও শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় প্রস্তুতির জন্য সুনির্দিষ্ট কিছু প্রস্তাব তুলে ধরেন।

Top