চাঁপাইনবাবগঞ্জে ভোলাহাট রামেশ্বর পাইলট ইন্সটিটিউশনের শতবর্ষ পূর্তি উদযাপন

43878979_767564490242414_2317665495106453504_n.jpg

সিফাতুল্লাহ,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
ভোলাহাট রামেশ্বর পাইলট ইন্সটিটিউশন চাঁপাই নবাবগঞ্জ জেলার অর্ন্তগত ভোলাহাট উপজেলা থেকে প্রায় ১০০ মিটার উত্তর পশ্চিমে অবস্থিত। এটি ১৯১১ সালে যাত্রা শুরু করে। এরপর এক এক করে কেটে গেছে ১০০ বছর। তাই এক শতাব্দী পূর্তির উৎসবে যোগ দিতে বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা মিলিত হয়েছিলেন বিদ্যালয়ের প্রিয় প্রাঙ্গণে।

শতবর্ষ পূর্তি উদ্যাপন উৎসবের সভাপতি ভোলাহাট রামেশ্বর পাইলট ইন্সটিটিউশনের প্রধান শিক্ষক মোঃ সাদিকুর ইসলামের সভাপতিত্ত্বে বেলা ১১ টার সময় উৎসবের উদ্বোধন করেন৷ স্বাগত বক্তব্য দেন ইন্সটিটিউশনের সভাপতি ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম৷ এতে প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন। এ ছাড়া সন্ধ্যার দিকে সাংস্কৃতিক অনুষ্ঠান হবে বলে জানান৷

শতবর্ষ পূর্তি উদ্যাপন অনুষ্ঠানে প্রধান অতিথি রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এ. এইচ. এম খাইরুজ্জামান লিটন (রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকার কারনে উপস্থিত হতে পারেননি) বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান জনাব মইনুদ্দিন মন্ডল, চেয়ারম্যান জেলা পরিষদ রাজশাহী মোহাম্মদ আলী সরকার , সাবেক জাতীয় সংসদ সদস্য ৪৪-চাঁপাইনবাবগঞ্জ-২ জিয়াউর রহমান, বর্তমান সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, ভোলাহাট ইনচার্জ অফিসার নাসির উদ্দীন, চেয়ারম্যান ভোলাহাট উপজেলা পরিষদ আনুয়ারুল ইসলাম, চেয়ারম্যন নাচোল উপজেলা পরিষদ আব্দুল কাদির। এম.ডি ডাইসিন কেম লিঃ মিজানুর রহমান, এম.ডি এভারগ্রিণকেম কর্পোরেশন মোঃ আখতারুল ইসলাম, চেয়ারম্যান মাশমা লেডার ওয়ার্ল্ড, মোখলেশুর রহমানসহ প্রমুখ৷

বিদ্যালয় সূত্রে জানা যায়, ভোলাহাট রামেশ্বর পাইলট ইন্সটিটিউশনের প্রতিষ্ঠাতা ভোলাহাট উপজেলার রামেশ্বর বাবুর নামানুসারে বিদ্যালয়টির নামকরণ করা হয়। ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীতে ৬০০ জন ছাত্র/ছাত্রী এবং ২৩ জন শিক্ষক/শিক্ষিকা ও ৩ জন কর্মচারী রয়েছে। উপজেলায় জে.এস.সি. এবং এস.এস.সি. পরীক্ষায় প্রতি বছর ভাল ফলাফল অর্জন করিতেছে।

১০০ বছর অতিক্রম করা প্রাচীন বিদ্যাপীঠ ইতিহাস ও ঐতিহ্যের সাথে নিবিড় বন্ধন শিক্ষার বাতিঘর বলে আখ্যায়িত করে উপস্থিত বক্তাগণ সরকারের কাছে অনতি বিলম্বে সরকারী করনের দাবি করেন ।

Top