কমলগঞ্জে মণিপুরী ব্লাড ব্যাংকের বস্ত্র বিতরণ ও স্থাস্থ্য সচেতনতা মূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত

received_252066395493337.jpeg

নির্মল এস পলাশ, কমলগঞ্জ প্রতিনিধি:
কমলগঞ্জ উপজেলায় মইদাইল শব্দকর পাড়া ও আলীনগরে প্রথম দিন ( ১২ অক্টোবর) তারিখে অনলাইন ভিত্তিক সেচ্ছাসেবী সংগঠন “মণিপুরী ব্লাড ব্যাংক” এর উদ্যোগে ও শুভাকাঙ্ক্ষীদের সহযোগীতায় অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে “পূজার খুশিতে শিশু” এর ইভেন্টের মাধ্যমে পূজার বস্ত্র বিতরণ ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মণিপুরী ব্লাড ব্যাংকের বর্ষপূর্তি উদযাপন করা হয় কেক কাটার মাধ্যমে।ব্লাড ব্যাংকের সদস্য রাকুল সিংহ বলেন
সমাজের কাছে আমাদের দায়বদ্ধতা রয়েছে এ ভাবনা থেকেই সুবিধাবঞ্চিত শিশুদের জন্য প্রথমবারের মতো পূজায় বস্ত্র বিতরণ। প্রায় ৭০জন শিশুর মাঝে পৃথক পৃথক জায়গা কাপড় বিতরণ করে এই অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন।”রক্ত দিবো,বাঁচাবো মানুষ”
এই স্লোগানে পথচলা মণিপুরী ব্লাড ব্যাংক। আজ দ্বিতীয় দিনে কর্মসুচিতে ভানুগাছ শ্রীমঙ্গল সড়কে মকবুল আলী উচ্চ বিদ্যালয়ে প্রঙ্গনে সকাল ১০ ঘটিকায় রক্তের গ্রুপ পরিক্ষা ও থ্যালসেমিয়া, গর্ভবতী মায়ের পরিচর্যা, রক্ত ঝুকি,রক্তের প্রয়োজনে কি করা বিষয়ে স্থাস্থ্য সচেতনতা মূলক এক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমবুল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও কমলগঞ্জ পৌর মেয়র জনাব মোঃ জুয়েল আহমদ প্রধান শিক্ষক সোলমান আলী সালমান, কমলগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সদস্য জহির মিয়া, উপজেলা ছাত্রদল আহব্বায়ক গোলাম রব্বানী তৈমুর, গোলাম সোবহানী কালাম ও স্কুলের শিক্ষক, শিক্ষকা ছাত্র – ছাত্রী বিভিন্ন শ্রেণী পেশার লোকজন ।

মণিপুরী ব্লাড ব্যাংক তাদের সমাজিক সচেতনতা মূলক কার্যক্রমে সিলেট বিভাগের বিভিন্ন এলাকায় পরিচালনা করে :ইতি মধ্যে ব্যাপক প্রশংসা অর্জন করায় : তাদের কার্যক্রম এগিয়ে নিতে সচেতনতা মূলক লিফলেট করার জন্য সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে দশ হাজার টাকা অনুদান প্রধান করা হয়েছে । ব্লাড ব্যাংক সদস্যরা কৃতজ্ঞতা জানিয়েছেন যাদের সহযোগিতায় ব্লাড ব্যাংক এগিয়ে যাচ্ছে ও সর্বস্তরের শুভাকাঙ্ক্ষীদের।

Top