স্বরূপকাঠীতে সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব।

43450092_1882976985126746_3506011791186460672_n.jpg

হাসিবুল হাসান, স্বরূপকাঠী প্রতিনিধি।।
সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা। এখন মৃৎশিল্পীরা ব্যস্ত প্রতিমার গায়ে রঙের আঁচড় এঁকে দিতে। ব্যস্ত ভক্তরাও। ঘর বাড়ি পরিস্কারের পাশাপাশি চলছে নতুন কাপড় কেনাকাটা। পূজাকে সামনে রেখে সনাতন ধর্মাবলম্বীরা ব্যস্ত সময় পার করছেন। তারা উৎসবকে রাঙাতে নিচ্ছেন নানা প্রস্তুতি।
স্বরূপকাঠীতে দূর্গা পূজা উৎযাপন উপলক্ষে উপজেলা পূজা পরিষদের সদস্যদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। থানা প্রশাসনের আয়োজনে থানা প্রাঙ্গনে আলোচনা সভায় উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি বিধান চন্দ্র মৈত্র এর উপস্থিতিতে উপজেলা বিভিন্ন এলাকার মন্দির কমিটির সভাপতি ও সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।
উপস্থিত সকলে থানা প্রশাসনের এমন অয়োজনকে ধন্যবাদ জানান এবং মন্দির কমিটির সদস্যরা প্রশাসনের কাছে কোন প্রকার বিশৃংখলা না হয় সেদিকে খেয়াল রাখার জন্য অনুরোধ জানান। পাশাপাশি নেছারাবাদ থানার অফিসার ইনচার্জ কে এম তারিকুল ইসলাম বলেন, পুলিশকে একার পক্ষে আইনশৃংখলা রক্ষা সম্ভব না তাই আপনাদের সহযোগিতা করতে হবে। এবছর উপজেলায় মোট ৯৮টি মন্দিরে দূর্গা পূজা অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৩০টি মন্দির অধিক ঝুকিপূর্ন এবং বাকী ৬৮টি মন্দির সাধারণ। আইন শৃংখলা রক্ষায় পুলিশের পাশাপাশি, আনসার ও গ্রাম পুলিশ দায়ীত্বে থাকবে।

Top