বেনাপোল শহরবাসীর স্যানিটেশন বিষয়ক আপসারন পর্যালোচনা বিষয়ক সভা অনুষ্ঠিত

IMG_20180925_111751.jpg

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধিঃ
আরবান স্যানিটেশন কর্মসূচী বাস্তবায়নে বেনাপোল শহরবাসীর স্যানিটেশন বিষয়ক আপসারন পর্যালোচনা বিষয়ক সভা অনুষ্ঠিত হয় পৌরসভায়।
মঙ্গলবার সকাল ১০ টার সময় বেনাপোল পৌর অডিটরিয়মে বেনাপোল পৌর প্যানেল মেয়র সাহাবুদদ্দিন মন্টুর সভাপতিত্বে প্রধান অতিথি যশোর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেন,আমাদের সমাজের সকল পরিবারের স্যানিটেশন কে উন্নত করতে না পারলে বিভিন্ন রোগে আক্রান্ত হতে হবে। তাই রুগ্ন অস্বাস্থ্যকর পরিবেশ থেকে মুক্তি পেতে সকলকে এগিয়ে আসতে হবে। এবং বিভিন্ন সভা সমাবেশ চায়ের দোকানে শিক্ষক ও সচেতন ব্যাক্তিদের স্যানিটেশন সম্পর্কে আলোচনা করার জন্য পরমর্শ দেন। আমাদের মানববর্জের নিরাপদ শোধন ও অপসারন ব্যাবস্থা করতে হবে পৌর সভার প্রতিটি পরিবারের। মশা মাছি কীট পতঙ্গ পশু পাখি এবং ব্যবহারিকারীদের সম্পর্কে ঠেকাতে সেপটিক ট্যাংক উন্নত পায়খানা তৈরী ও রক্ষনা বেক্ষন করতে হবে। সেই সাথে সেপটি ট্যাংক থেকে নিয়মিত মল অপসারনের ব্যবস্থা নেওয়া। বর্তমানে আমরা বেনাপোল পৌর সভায় ৯৮% স্যানিটেশন এর আওতায় এনেছি। আশ রাখি খুব দ্রুত আমরা বেনাপোল পৌরসভাকে ১০০% স্যানিটেশন এর আাওতায় নিয়ে আসব।
এ সময় উপস্থিত ছিলেন বিসিসি এ্যাডভাউজার (এসএনভি) এসএম হুসাইন, সিটি কো-অডিনেটর লুৎফুল কবির (এস এনভি) বেনাপোল পৌর কমিশনার মিজানুর রহমান, রাশেদ আলী, আব্দুল জব্বার, অহিদুল ইসলাম, কামরুন্নাহার আন্না, টিএল সিসির সদস্য আব্দুল ওহেদ দুদু, সুকুমার দেবনাথ, শারমিন আক্তার শিক্ষক প্রতিনিধি, বস্তিবাসী, নারী , বিভিন্ন এনজিও প্রমুখ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বেনাপোল পৌর সচিব রফিকুল ইসলাম।

Top