ঢাকাবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪
  1. সর্বশেষ
  2. রাজনীতি

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের উদ্যোগে আনন্দ মিছিল ও দোয়া মাহফিল

প্রতিবেদক
নিউজ এডিটর
২৮ সেপ্টেম্বর ২০১৯, ৩:৪৪ অপরাহ্ণ

Link Copied!

মোঃ জাহাঙ্গীর আলম অভি
সদর প্রতিনিধি, রাঙ্গামাটি।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষে রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের নেতৃত্বে আজ ২৮ সেপ্টেম্বর শনিবার সকাল ১০ টায় আনন্দ মিছিল ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
জেলা ছাত্রলীগ ও রাঙ্গামাটি কলেজ ছাত্রলীগের যৌথ উদ্যোগে আনন্দ মিছিলটি কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয়ে উপজেলা পরিষদ চত্বর হয়ে কলেজ ক্যাম্পাসে এসে শেষ হয়।

যে মহান নেত্রীর হাত ধরে দেশ দারিদ্র্যের কষাগাত থেকে মুক্তির দিকে পদার্পণ করছে,যার অক্লান্ত পরিশ্রম ও সহযোগীতায় দেশ প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার আলো দেখতে পাচ্ছে। শান্তি চুক্তি, সমুদ্র জয়,মহাকাশ জয়,পদ্মার মতো বিশাল কার্যক্রম যার নিরলস ত্যাগ ও পরিশ্রমের বিনিময়ে বাংলার জনতা তাদের দেশের পাশে লিখতে পারছে সে মহান নেত্রীর জন্মদিন পালনেই এই আয়োজন।

১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বরে গোপালগন্জ জেলার টুঙ্গীপাড়ায় এই মহীয়সী নারী জন্ম গ্রহণ করেন, একই বছর ভারত-পাকিস্তান স্বাধীন হয়। বাংলাদেশ পাকিস্তানের অংশ হয়। তাঁর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের শোষণমুলক নীতির বিরুদ্ধে সংগ্রাম করতেই জীবনের বেশিরভাগ সময় পার করে দেন। বঙ্গবন্ধুর নেতৃত্বেই বাংলাদেশ স্বাধীন হয়। ছাত্রনেতা হিসেবে শেখ হাসিনা স্বাধীনতাপূর্ব আন্দোলনে অংশগ্রহণ করেন। ১৯৬২ সালে আইয়ুব বিরোধী আন্দোলনে তাঁর সক্রিয় অংশ গ্রহণ ছিলো। ইডেন কলেজের ভিপি হিসেবে তিনি দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার প্রতিষ্ঠার আন্দোলনে নেতৃত্ব দেন, তাঁর সেই আন্দোলন সফল হয়।

সন্ত্রাসের বিরুদ্ধে দৃঢ় অবস্থানের কারণে বার বার তিনি জঙ্গি গোষ্ঠীর একমাত্র লক্ষ্যবস্তু হয়েছেন। এ পর্যন্ত তিনি ১৯বার মৃত্যুর কাছাকাছি থেকে ফিরে এসেছেন, ২০০৪ সালের ২১ আগস্টে গ্রেনেড হামলা যার মধ্যে অন্যতম।

এতো কিছুর পরও জাতির জনকের সুযোগ্য কন্যাকে কেউ দমাতে পারেনি।যার ফলশ্রুতিতে তিনি চারবারের মতো দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

আনন্দমিছিলের শেষে কলেজ ক্যাম্পাসের বটবৃক্ষের নিচে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।এতে জাতির জনকের আত্মার মাগফেরাত কামনা, দেশ নেত্রীর দীর্ঘায়ু কামনা, আওয়ামী পরিবারের সাফল্য ও একাত্তরের বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় ছাত্রজনতাকে নিয়ে জেলা ও কলেজ শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ দোয়া ও আশীর্বাদ করেন।

এসময় জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন, সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা,সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান বাবু,সালাউদ্দীন টিপু, সাবেক সফল সভাপতি শাহ এমরান রোকন, জেলা শাখার তারেক হোসাইন মাহিম, সহ-সম্পাদক নেছার উদ্দীন হৃদয় ও কলেজ শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক দীদার হোসাইন,দীপঙ্কর দে সহ জেলা ও কলেজ শাখার সংখ্যাগরিষ্ঠ নেতা কর্মী উপস্থিত ছিলেন।

136 Views

আরও পড়ুন

বোয়ালখালীর ৬টি দুস্থ পরিবারে এম এ হাশেম ফাউন্ডেশনের ঘর হস্তান্তর

” আনজুমনে নওজোয়ান ” বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসা শাখার অনুমোদন

শান্তিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শান্তিগঞ্জে আওয়ামীলীগের র‍্যালি ও আলোচনা সভা

শান্তিগঞ্জ সাব রেজিষ্টার অফিসের উদ্দ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নাইক্ষ্যংছড়িতে অসহায়দের মাঝে ১১ বিজিবির ইফতার বিতরণ !!

কুতুবদিয়ায় ঘুর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্থ ছফুরা পেলেন নতুন ঘর

রাজশাহী নগরীতে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন।

সড়ক দুর্ঘটনা

দোয়ারাবাজারে ট্রাক চাপায় শিশু নিহত

উদ্বোধন করলেন-সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম
চকরিয়া জেনারেল হাসপাতাল ও ট্রমা সেন্টারের শুভ উদ্বোধন

স্বাধীনতা দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে- প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার