মণিরামপুরের দুর্বাডাঙ্গা ইউপি’র উপ-নির্বাচনে লড়ছেন ৫ প্রার্থী

IMG_20180920_005544.jpg

আব্দুর রহিম রানা,যশোর;
মণিরামপুর উপজেলার দুর্বাডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন আগামী ৩ অক্টোবর অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে এখন পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এরমধ্যে আ’লীগের মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে রয়েছেন গাজী মাযাহারুল আনোয়ার,বিএনপি’র ধানের শিষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপি নেতা আলতাফ হোসেন ও জাতীয় পার্টির মনোনয়ন নিয়ে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে প্রার্থী হয়েছেন মিজানুর রহমান।
এছাড়া স্বতন্ত্র হিসেবে প্রার্থী হয়েছেন আ’লীগ নেতা হাসান সরোয়ার ও বিএনপি নেতা আব্দুল ওহাব।
প্রত্যেক প্রার্থী জয়ের লক্ষ্যে তাদের কর্মী-সমর্থকদের সাথে নিয়ে সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত গণসংযোগ চালচ্ছেন।
অনেকেরই অভিমত প্রতীক দেখে যদি ভোটাররা ভোট দেন তবে নৌকা ও ধানের শিষের প্রার্থীর মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। তবে এ ধারণার বিপক্ষে জনৈক ভোটার সুকান্ত বলেন, স্থানীয় নির্বাচনে প্রতীকের চেয়ে প্রার্থীকে ভোটাররা বেশি প্রাধান্য দিবেন। সেক্ষেত্রে তিনি নৌকার প্রার্থী মাজহারুলের চেয়ে আ’লীগ নেতা হাসান সরোয়ার আ’লীগের ভোটারদের কাছে বেশি গ্রহণযোগ্য বলে তিনি মন্তব্য করেন।
যদি ভোটাররা সুষ্ঠুভাবে ভোট দিতে পারেন তবে আ’লীগ নেতা হাসান সরোয়ার জয়লাভ করবেন বলে তিনি মনে করেন। পক্ষান্তরে দুর্বাডাঙ্গা ইউপি’র বারবার নির্বাচিত মেম্বার ও আ’লীগ নেতা সেলিম আক্তার বলেন, দল যে
প্রার্থীকে মনোয়ন দিয়েছেন আমরা ঐক্যবদ্ধভাবে দলীয় প্রার্থীর বিজয়ের জন্য কাজ করবো।
হাসান সরোয়ার দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে শেষ পর্যন্ত হলেও নির্বাচন থেকে সরে যাবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
অন্যদিকে বিএনপি মনোনীত প্রার্থী আলতাফ হোসেন বিগত নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে ধানের শিষ নিয়ে নির্বাচন করে ব্যাপক ব্যবধানে মরহুম সরদার বাহাদুর
আলীর কাছে হেরে যান। স্থানীয় বিএনপির একটি বড় অংশ এই প্রার্থী
পরিবর্তন করে বিগত দিনে এ ইউনিয়ন থেকে বার বার নির্বাচনে অংশ নিয়ে সামান্য ভোটের ব্যবধানে
হেরে যাওয়ায় এবারকার উপ-নির্বাচনে দলীয়ভাবে আব্দুল ওহাবকে মনোনয়ন দেওয়ার ব্যাপারে দাবি তুলেছিলেন। কিন্তু ওই সকল ভোটার-সমর্থকদের দাবি উপেক্ষিত হওয়ায় তারা তাদের কাঙ্খিত প্রার্থী আব্দুল ওহাবকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড় করিয়েছেন।
সুষ্ঠু ভোট হলে ইউনিয়নবাসী আব্দুল ওহাবকে স্বতঃস্ফূর্ত ভোট দিয়ে চেয়ারম্যান নির্বাচন করবেন বলে জনৈক ভোটার আল মামুন আশাবাদ ব্যক্ত করেন।

Top