আহত তামিমের খবর নিলেন প্রধানমন্ত্রী

IMG_20180920_013520.jpg

এনভি ডেস্ক:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দুপুরে টেলিফোনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের আহত ওপেনার তামিম ইকবালের শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন। সংযুক্ত আরব আমিরাতে চলমান এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ম্যাচে খেলতে গিয়ে গুরুতর আহত আহত হন।
শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলের খারাপ অবস্থায় হাতে ব্যান্ডেজ বাধা অবস্থায় গুরুতর ঝুঁকি নিয়ে তিনি খেলতে নামেন। প্রধানমন্ত্রী উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় তামিমকে দেশের সম্পদ হিসাবে অভিহিত করেন।
প্রধানমন্ত্রী বলেন, ‘তোমরা দেশের সম্পদ এবং তোমরা দিন দিন দেশের ভাবমূর্তি উজ্জল করছ। তোমার নিজের স্বাস্থ্যের যত্ন নিতে হবে।’
প্রধানমন্ত্রীর বক্তব্যকে উদ্ধৃত করে আশরাফুল আলম খোকন এ কথা জানান। খেলায় জয়-পরাজয় থাকবেই- একথা উল্লেখ করে শেখ হাসিনা শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে সাহসী ভূমিকার জন্য তামিমকে ধন্যবাদ জানান।
উপ-প্রেস সচিব জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন প্রয়োজন হলে বিদেশে নিয়ে তামিমের চিকিৎসার ব্যবস্থা করা হবে এবং তাঁকে (প্রধানমন্ত্রী) কোন বিষয়ে জানাতে যেন তামিম কুন্ঠা বোধ না করে।
এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করার সময় বাম হাতের কব্জিতে চোট পান ওপেনার তামিম ইকবাল। মাঠ থেকে সোজা চলে যান হাসপাতালে। সেখানে স্ক্যান করে দেখা যায়, চিড় ধরা পড়েছে কব্জিতে। যার অর্থ, এশিয়া কাপেই আর খেলতে পারছেন না তিনি।
কিন্তু বাংলাদেশের ব্যাটিংয়ের একেবারে শেষ মুহূর্তে, যখন মুশফিক একপাশে সেঞ্চুরি করে অপরাজিত, তখন অন্য পাশে একে একে সবাই আউট হয়ে যান। শেষ পর্যন্ত মুশফিককে সঙ্গ দিতে ভাঙা হাত নিয়ে মাঠে নামেন তামিম এবং পেসার সুরঙ্গা লাকমালকে এক বল মোকাবেলাও করেন তিনি।

Top