লামা উপজেলার আজিজ নগরে পাহাড় কাটার দায়ে শ্রমিককে ১ লাখ টাকা জরিমানা

received_231535527717872.jpeg

আরিফুল ইসলাম, লামা প্রতিনিধি :
লামা উপজেলার আজিজ নগর ইউনিয়নে অবৈধভাবে ইটভাটা স্থাপনের লক্ষে পাহাড় কেটে মাটি সংগ্রহের দায়ে একটি ইটভাটা শ্রমিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। উপজেলার আজিজনগর ইউনিয়নের দুর্গম পাহাড়ি চিউনিপাড়া এলাকার নির্মাণাধীন এস.বি.এম ইটভাটার শ্রমিক মো. সোহেলকে এ জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে পৃথক এ জরিমানার আদেশ দেন। সোহেল ওই এলাকার বাসিন্দা খুরশিদ আলমের ছেলে।

সূত্র জানায়, আসন্ন মৌসুমকে সামনে রেখে উপজেলার আজিজনগর ইউনিয়নে ইট ভাটা স্থাপনের জন্য বুল ড্রোজার দিয়ে পাহাড় কেটে মাটি সংগ্রহ করা হচ্ছে; এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ-জান্নাত রুমি আজ ১৮সেপ্টেম্বর বুধবার দুপুরে চিউনিপাড়া এলাকার এস.বি.এম ইটভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় অবৈধভাবে পাহাড় কাটার দায়ে ইট ভাটা ও প্রস্তুুত নিয়ন্ত্রণ আইন ২০১৩ এর ১৫(১) ধারায় শ্রমিক মো. সোহেলকে ১লাখ টাকা জরিমানার আদেশ দেন।

পাহাড় কাটার দায়ে ইটভাটা শ্রমিককে ১লাখ টাকা জরিমানা করার সত্যতা নিশ্চিত করে লামা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি বলেন, পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

Top