ইসলামপুরে জনপ্রিয়তা অর্জনের চমক মাহজাবিন খালেদ বেবী এমপি

Mahjabin-Khaled-Baby-2.jpg

রোকনুজ্জামান সবুজ, জামালপুর :
জামালপুর-২ ইসলামপুর আসনে জনপ্রিয়তা অর্জনের চমক সৃষ্টি করেছেন মুক্তিযুদ্ধে ২ নম্বর সেক্টর কমান্ডার মেজর জেনারেল খালেদ মোশারফ বীরোত্তমের কন্যা সম্ভাব্য এমপি প্রার্থী মাহজাবিন খালেদ বেবী। দীর্ঘদিন যাবত ইসলামপুরবাসীর কল্যাণে কাজ করে যাবার পাশাপাশি স্থানীয় আওয়ামীলীগকে সুসংগঠিত করে চলেছেন। এছাড়াও আসন্ন জাতীয় সংসদ উপলক্ষ্যে তিনি আগাম নির্বাচনী গণসংযোগ, পথসভা ও উঠান বৈঠক করে যাচ্ছেন। এতে ইতোমধ্যেই তিনি ইসলামপুরের সর্বত্রই ব্যাপক জনপ্রিয় হয়ে উঠে গেছেন।
সরেজমিন ঘুরে জানা যায়, যমুনা ও ব্রহ্মপুত্র নদ-নদী বিধৌত ইসলামপুর উপজেলাটি আজও দেশের একটি অবহেলিত জনপদ হিসেবেই পরিচিত। যমুনা নদীভাঙ্গনে আজও দিশেহারা এ জনপদের পশ্চিমাঞ্চলের দুই লক্ষাধিক মানুষ। তাই যমুনা নদীর ভয়াবহ ভাঙ্গন রোধসহ নদীভাঙ্গা দুঃখী মানুষগুলোর জীবনমান উন্নয়নের অঙ্গীকার নিয়ে এলাকাবাসীর কল্যাণে দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছেন মাহজাবিন খালেদ বেবী এমপি। তিনি ইসলামপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদ-মাদ্রাসা ও মন্দির উন্নয়নে সহায়তা প্রদানসহ দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বই ও পড়াশোনার খরচ প্রদান করে চলেছেন। বন্যার্ত-শীতার্তদের মাঝে ত্রাণ বিতরণ, তরুণদের উৎসাহ প্রদানে তাদের ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সহযোগীতা প্রদানসহ সম্ভাবনাময় খেলোয়াড় ও শিল্পীদের লক্ষ্যে পৌঁছতে আর্থিক সহযোগিতা প্রদান করেছেন। উপজেলা আওয়ামীলীগকে সুসংগঠিত করার পাাশাপাশি উপজেলার সর্বত্রই ঘনঘন গণসংযোগ, পথসভা ও উঠান বৈঠক করে চলেছেন। এতে জনপ্রিয়তা অর্জনের চমক সৃষ্টি করে ইতোমধ্যে তিনি জনপ্রিয়তার শীর্ষে উঠে গেছেন।
উপজেলার গাইবান্ধা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দছ জানান, এমপি বেবী হলেন দুরদর্শী মেধা সম্পন্ন একজন সুশিক্ষিত মানবদরদী নেত্রী।
চরগোয়ালিনী ইউনিয়ন আওয়ামীলীগের নেতা শহিদুল্লাহ জানান, এমপি বেবী একজন স্পষ্টভাষী ও সত্যবাদী নেত্রী। তিনি খোদাভিরু এবং সদা হাস্যাজ্জল একজন মানুষ। তিনি মানুষকে কথা দিয়ে কথা রাখেন। বিভিন্ন এলাকায় সহযোগীতা করায় তিনি এই এলাকায় ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছেন।
চিনাডুলি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হবি বলেন, এমপি বেবী একজন সত্যিকারের জন দরদী। তিনি দরিদ্র মানুষকে নানাভাবে সাহায্য সহযোগিতা করছেন।
কুলকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাফিজ কাজী বলেন, মাহজাবিন খালেদ বেবী এমপি‘র এসব মানবিক কর্মকান্ডের বাস্তব দৃষ্টান্তে একজন ভাল মানুষ হিসেবে ইতোমধ্যেই ইসলামপুরের বহু মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন।
নোয়ারপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বলেন, দীর্ঘদিনি যাবৎ বেবী এমপি উপজেলার অসহায়দের ঐচ্ছিক তহবিলের চেক বিতরণ, ঢেউটিন বিতরণ, রাস্তাঘাট সংস্কার, শিক্ষা প্রতিষ্ঠানে অনুদান প্রদানসহ এলাকার সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন। এছাড়াও তিনি নির্বাচনী এলাকার পূর্ব ও পশ্চিম দূর্গম চরাঞ্চলকে সৌর বিদ্যুতায়নের মাধ্যমে আলোকিত করে চলেছেন।
মাহজাবিন খালেদ বেবী এমপি তার সততা, মেধা, বিচক্ষণতা ও কর্মদক্ষতার সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করে নির্বাচনী এলাকার সার্বিক উন্নয়নে ভুমিকা রাখতে চান। তিনি উন্নয়নবঞ্চিত ইসলামপুরবাসীকে আলোয় আলোকিত করার দৃঢ় প্রত্যয় নিয়ে এগিয়ে চলছেন।

Top