ঠাকুরগাঁওয়ের রুহিয়া রেল স্টেশন মাস্টার ছাড়াই চলছে-যেন দেখার কেউ নেই!!

41835179_634645650264451_5954244828962226176_n.jpg

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি :
ঠাকুরগাঁওয়ের রুহিয়া রেল স্টেশনটি বর্তমানে স্টেশন মাস্টার ছাড়াই চলছে। যাত্রী সাধারনের ভোগান্তির শেষ নেই। প্লাটফর্মের উপরে কোন বিদ্যুৎতের ব্যাবস্থা না থাকায় রাতে পুরো স্টেশনটি অন্ধকারাছন্ন থাকে এতে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। শুধু তাই নয়, বিভিন্ন সময়ে স্টেশনে বিভিন্ন ধরনের মানুষের সমাগম ঘটে ফলে যাত্রী সাধারনকে নিরাপত্তাহীনতা ও আতংকে থাকতে হয়।

এদিকে রুহিয়ায় একটি মাত্র এল সি গেট (গেট নং টি/৯১)। যে রাস্থা দিয়ে সাবেক পানি সম্পদ মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন এম পি’র বাসা যাওয়া-আসা করতে হয়। এ ছাড়াও এ গেট দিয়ে ১নং রুহিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, রুহিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, রুহিয়া উচ্চ বিদ্যালয় ও রুহিয়া ডিগ্রী কলেজের কয়েক হাজার ছাত্র/ছাত্রী যাওয়া-আসা করে। কিন্তু গেটে কোন গেটম্যান না থাকায় যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছেন এলাকাবাসী। আগে ট্রেনের সংখ্যা কম ছিল, যাত্রীও কম ছিল। বর্তমানে ৪টি ট্রেন যাওয়া-আসা করে। স্টাফ সংকটের কারনে স্টেশন অপরিস্কার থাকে। যেখানে ৭ জন স্টাফ থাকার কথা থাকলেও বর্তমানে কোন স্টাফ নেই। অতি দ্রুত স্টেশনের সমস্যা সমাধানে কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

এ বিষয়ে লালমনিরহাট অঞ্চলের টি আই (ট্রাফিক ইন্সপেক্টর) ছহির উদ্দীনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এই প্রতিবেদককে জানান, আমাদের রেলওয়ের লোকবল সল্পতার কারনে রুহিয়ার স্টেশন মাস্টারকে পঞ্চগড়ে বদলী করা হয়েছে। আমরা চুক্তি ভিত্তিক কিছু লোক নিয়োগ দেব আশা করি অল্প কিছু দিনের মধ্যে সমস্যার সমাধান হবে। এল সি গেটে লোকের জন্য আমি স্টেশন মাস্টারকে জরুরী ভিত্তিতে চাহিদা প্রেরনের জন্য বলবো; চাহিদা প্রেরন করলে আমরা এল সি গেটে গেটম্যান দিয়ে দেয়া হবে।

Top