আনোয়ারায় আল্লামা হাশেমী শিক্ষাবৃত্তি প্রদান ও গুণীজন সম্মাননা

received_705882143105828.jpeg

ডি এইচ মনসুর:
আল্লামা হাশেমী শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেছেন, সমাজকে আলোকিত করার প্রয়োজনে এলাকার প্রতিটি শিশুকে মেধাবী করে গড়ে তোলা দরকার। এই দৃষ্টিকোণ থেকে আল্লামা হশেমী শিক্ষাবৃত্তি সৃজনশীল প্রতিভা বিকাশ ও নৈতিক শিক্ষার উন্নয়নের অনন্য ঠিকানা হিসেবে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। এই প্রতিষ্ঠানটির মত গ্রামে গ্রামে শিক্ষার উন্নয়নে সকলেই কাজ করলে সমাজ হবে আলোকিত। শিক্ষাজীবনকে কাজে লাগিয়ে সবাইকে দেশের যোগ্য নাগরিক হয়ে গড়ে উঠতে হবে। আর শিশু-কিশোরদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে সবাইকে ভ‚মিকা রাখতে হবে।

শনিবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে আনোয়ারা উপজেলা গাউছিয়া হাশেমী কমিটি।

সংগঠনের সভাপতি মাওলানা মনির আহমদ আনোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ সম্পাদক সৈয়দ উমর ফারুক। এতে প্রধান অতিথি ছিলেন আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী। প্রধান বক্তা ছিলেন আল্লামা হাশেমী ইসলামী মিশন বাংলাদেশ কেন্দ্রীয় চেয়ারম্যান শাহজাদা কাযী মুহাম্মদ আবুল ফোরকান হাশেমী। বিশেষ অতিথি ছিলেন গাউছিয়া হাশেমী কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক শাহজাদা মাওলানা কাযী মুহাম্মদ জিয়া উদ্দিন হাশেমী, রায়পুর গাউছিয়া হাশেমীয়া সুন্নিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মুহাম্মদ সোলাইমান আলকাদেরী।

সংগঠনের সাধারণ সম্পাদক মুহাম্মদ নুরুল করিমের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন চাতরী আল আমিন বারীয়া দরসে নিজামী মাদরাসার সুপার মাওলানা মুজিবুর রহমান চিশতী ও উত্তর বন্দর গাউছিয়া হাশেমীয়া সুন্নিয়া মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আহমদ হোসেন।

অনুষ্ঠানে দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা লিয়াকত আলী চৌধুরী ও ওষখাইন শাহ আলী রজা (রহ.) আলিম মাদরাসার পরিচালক শাহজাদা মাওলানা আবদুল কাদের চাঁদ মিয়াসহ পাঁচ গুণীজনকে আল্লামা হাশেমী সম্মাননা স্মারক প্রদান করা হয়। এর আগে মুহিব্বান নামক স্মারকগ্রন্থের মোড়ক উম্মোচন করেন অতিথিরা। পরে বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মাঝে সনদ, ক্রেষ্ট ও শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়।

Top