যশোরে ‘মেয়াদোত্তীর্ণ ওষুধে’ প্রসূতির মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

41811713_271196273507197_5704724134055903232_n.jpg

আব্দুর রহিম রানা, যশোর :
যশোরের কুইন্স হাসপাতালে চিকিৎসকেরতত্ত্বাবধানে থাকা প্রিয়াংকা
পিংকি দেবনাথ (৩০) নামে প্রসূতি রোগীর মৃত্যুর সঠিক রহস্য উদঘটন করতে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
আজ শনিবার ( ১৫ সেপ্টেম্বর) সকাল ১০ টায় হসপিটালের বোর্ড মিটিংয়ে এই কমিটি গঠন করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক এস এম হুমায়ুন কবির কবু।
তিনি জানান, বোর্ড মিটিংয়ের সিদ্ধান্ত অনুযায়ী পিংকি দেবনাথের মৃত্যুর সঠিক কারণ বের করতে তিন সদস্য বিশিষ্ট একটি টেকনিক্যাল ও প্রশাসনিক তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
টেকনিক্যাল কমিটিতে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারি অধ্যাপক ( মেডিসিন ও কার্ডিওলজি বিশেষজ্ঞ) ডা. কাজল কান্তি দাঁকে আহবায়ক করা হয়েছে। এ কমিটিতে ডা. নার্গিস আক্তার (গাইনি কনসালটেন্ট) ও ডা. শারমিন নাহার পলিকে (গাইনি কনসালটেন্ট) সদস্য করা হয়েছে।
এছাড়া, একটি প্রশাসনিক কমিটি করা হয়েছে। এই কমিটির আহবায়ক করা হয়েছে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক এস এম হুমায়ুন কবির কবুকে। আর হাসপিটালের পরিচালক মাইনুল হক ও ব্যবস্থাপক মিঠু সাহাকে সদস্য করা হয়েছে।
উভয় কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে আলাদাভাবে প্রতিবেদন দাখিল করার আহবান জানানো হয়েছে।
প্রতিষ্ঠানের চেয়ারম্যান শেখ আশরাফুর রহমানের সভাপতিত্বে বোর্ড মিটিংয়ে উপস্থিত ছিলেন পরিচালক অশোক রঞ্জন কাপুড়িয়া, পরিচালক মাইনুল হকসহ কর্মকর্তাবৃন্দ।
গত বৃহস্পতিবার রাতে পিংকি দেবনাথ চিকিৎসাধী অবস্থায় মারা যান। মারা যাওয়ার আগে পিংকি দেবনাথ একটি কন্যা সন্তানের জন্ম দেন।

Top