জগন্নাথপুর-রানীগঞ্জ সড়কের এক অংশের বিভিন্ন স্থানে ভাঙ্গন,ঝুঁকি নিয়ে চলছে যানবাহন!!

News-Photo-03-2.jpg

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুর-রানীগঞ্জ সড়কটির এক অংশে ক্রমশই বিপদজনক সড়কে পরিনত হচ্ছে। ভাঙ্গা এ সড়ক পথে চরম ঝুঁকি নিয়েই প্রতিদিন যানবাহন চলছে। ঢাকা থেকে রানীগঞ্জ ফেরী হয়ে সুনামগঞ্জ আসা হাজার হাজার জনসাধারণ এ সড়ক পথে যাতায়াত করেন। তিন অংশের দুই অংশের কাজ শেষ হলেও এক অংশের বিভিন্ন স্থানে ভাঙ্গন, ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে।
সরেজমিনে গিয়ে জানা যায়, চলতি বছরে জগন্নাথপুর-রানীগঞ্জ রোডে নারিকেলতলা গ্রামে পর্যন্ত দুই ঠিকাদারের মাধ্যমে রাস্তা সংস্কারের কাজ হয়। সংস্কারের কিছু দিন পর দুই অংশের বিভিন্ন স্থানে ভাঙ্গন দেখা দেয়। যাহা নিয়ে জনমনে ক্ষোভের শেষ নাই। বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি পোষ্ট করে তাহাদের ক্ষোভের কথা জানান এলাকাবাসী।বিশেষ করে নারিকেলতলা গ্রাম থেকে রানীগঞ্জ বাজার পর্যন্ত ব্যস্ততম রাস্তায় বিভিন্ন স্থানে ভাঙ্গনে গর্তের সৃষ্টি হয়েছে। অনেক মোটরসাইকেল বাহক না জেনে গর্তে পড়ে দূর্ঘনার শিকার হচ্ছেন। সড়কটির উপর দিয়ে চরম ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে।
এ রোডে চলাচলকারী অনেকে জানান, বর্তমান সরকার উপজেলার বিভিন্ন স্থানে রাস্তায় কাজ করিয়েছেন। কিন্তু ব্যস্ততম এ সড়কে কেউ নজর দিচ্ছেন না। আমরা বিভিন্ন স্থান থেকে গাড়ী নিয়ে এ রাস্তা দিয়ে আসি। কিন্তু একটু রাস্তার গর্তে পড়ে গাড়ীর সমস্যা হচ্ছে। বাজারের নিয়ে আসা মালামাল লোড গাড়ী এ যায়গা এসে থেমে যায়। সড়কটি বর্তমানে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় এলাকাবাসীর যাতায়াতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। জগন্নাথপুর-রানীগঞ্জ রোডে জনসাধারণের যাতায়াত সুবিধার স্বার্থে জরুরী বিত্তিতে সড়কটি দ্রুত সংস্কার করা প্রয়োজন বলে জানিয়েছেন এলাকাবাসী।
এ ব্যাপারে জানতে সুনামগঞ্জের সড়ক ও জনপদের বিভাগের উপ প্রকৌশলী মো. মুস্তাাফিজুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ অংশের কাজের টেন্ডার আগামী ১৭ তারিখ হবে। টেন্ডার হওয়ার পর অল্প দিনের মধ্যে রাস্তার কাজ শুরু হবে। আর বেশি দিন লাগবে না এ রাস্তার কাজ হয়ে যাবে।##

Top