কক্সবাজার জেলায় এবারও শ্রেষ্টত্বের সম্মাননা পেলেন টেকনাফ মডেল থানার ওসি রনজিত কুমার বড়ুয়া

received_270439590242211.jpeg

আবদুর রাজ্জাক,কক্সবাজার জেলা প্রতিনিধি:
জেলায় সর্বোচ্চ মাদক ও অস্ত্র উদ্ধার এবং মাদক ব্যবসায়ী গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখায় এবারও কক্সবাজার জেলায় এবারও শ্রেষ্টত্বের সম্মাননা পেলেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়ুয়া।
গত আগষ্ট ২০১৮ মাসে টেকনাফ থানায় সর্বোচ্চ মাদক ও অস্ত্র উদ্ধার এবং মাদক ব্যবসায়ী গ্রেফতার ও আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সাফল্য জনক ভূমিকা রাখায় রনজিত কুমার বড়ুয়াকে শ্রেষ্ট ওসি র সম্মাননা দেয়া হয়েছে।
সোমবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১ টায় কক্সবাজার পুলিশ লাইনে পুলিশ সুপার ড,ইকবাল হোসেনের সভাপতিত্বে মাসিক ক্রাইম কনফারেন্স সভায় তাকে এই সম্মাননা দেয়া হয়। উক্ত কনফারেন্স সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইকবাল হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আদিবুল ইসলাম, সি সহকারী পুলিশ ( সদর ও উখিয়া সার্কেল এর অতিরিক্ত দায়িত্বে) সাইফুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মতিউল ইসলাম, সহকারী পুলিশ সুপার ( মহেশখালী সার্কেল)রতন কুমার দাসগুপ্ত, সহকারী পুলিশ সুপার (ডি এস বি) শহীদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার ( ট্রাফিক) বাবুল বনিক, সহকারী পুলিশ সুপার ( ইনসার্ভিস ট্রেনিং) সাইকুল ইসলাম ও কক্সবাজারের সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগন।
জানা যায়,ওসি রনজিত কুমার বড়ুয়া একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে দেশ ও জাতিকে রক্ষার দৃঢ প্রত্যায় নিয়ে বিগত ১৯৯৩ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে সাব-ইন্সেপেক্টর হিসেবে যোগদান করেন। পরে তিনি পুলিশ পরিদর্শক হিসেবে পদোন্ততি পান। কক্সবাজার জেলায় পুলিশের প্রতি জনগণের আস্থা বাড়িয়েছেন ওসি রনজিত বডুয়া। তিনি কক্সবাজারে যোগদানের পর থেকে যে কোন শ্রেণী পেশার মানুষ মনে করেন ওসি রনজিত বডুয়া তাদের একজন আপনজন। ইতোমধ্যে তাঁর কার্যক্রমে জনগণের এই বিশ্বাস ও আস্থার কদর ও রেখেছেন তিনি।
বর্তমানে তিনি টেকনাফ মডেল থানায় অফিসার ইনচার্জ এর দায়িত্ব পালন করেছেন। গত ২৫ ফেব্রুয়ারি টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে যোগদান করেন রণজিৎ কুমার বড়ুয়া।
ওসি রনজিত জেলায় যোগদানের পর ১৪ মাসে রেঞ্জ সেরা সহ ৫ম বার শ্রেষ্ট অফিসার ইনচার্জের সম্মাননা পান।
সম্মাননা প্রাপ্তির প্রতিক্রিয়ায় ওসি রনজিত কুমার বড়ুয়া বলেন,পুলিশ মানে আতংকিত কোন বাহিনীর নাম নয়, কারনে অকারনে মানুষকে থানায় ধরে নিয়ে নির্যাতন করার জন্য নিয়োজিত কিছু সরকারি মানুষ ওরাই পুলিশ এই ধারণা সাধারণ মানুষের। তিনি সাধারণ মানুষের এই ভূল ধারনাকে বদলে দিতে চান। তিনি মাদকের বিরুদ্ধে অব্যাহত সংগ্রামে সবার সহযোগিতা চেয়েছেন।
সম্মাননা প্রাপ্তিত প্রসঙ্গে ওসি রনজিত কুমার বড়ুয়া বলেন,এ অর্জন আমার একার না,এ অর্জন টেকনাফ থানার আমার সকল সহকর্মীদের পরিশ্রমের ফসল।

Top