ঈদ ছুটিতে টানা ৫ দিন বন্ধ বেনাপোল বন্দর

Benapole-Picture-Import-Bondho-01.jpg

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল(যশোর)প্রতিনিধি:
পবিত্র ঈদুল আযাহা উপলক্ষ্যে দেশের সর্ববৃহত্তম বেনাপোল স্থলবন্দর টানা ৫ দিন বন্ধের কবলে পড়েছে। এতে ব্যস্ততম বন্দর এখন অনেকটা জনশুণ্য। ছুটি পেয়ে কর্মকর্তা-কর্মচারীরা প্রিয়জনদের সাথে ঈদ কাটাতে অনেকে ইতিমধ্যে ছুটছে গ্রামের বাড়িতে। তবে ছুটির মধ্যেও স্বাভাবিক থাকছে এপথে দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী যাতায়ত।

মঙ্গলবার(২১ আগষ্ট) থেকে ২৫ আগষ্ট পর্যন্ত ৫ দিন বেনাপোল-পেট্রাপোল বন্দরের মধ্যে এই বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকছে।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক(ট্রাফিক) আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ঈদ ছুটির বিষয়ে তাদের একটি নির্দেশনা পত্র এসেছে। সেখানে বলা হয়েছে ২১ আগষ্ট থেকে ২৬ আগষ্ট পর্যন্ত ঈদ ছুটি। এসময় কোন কাজ হবেনা।রোববার(২৬ আগষ্ট) থেকে স্বাভাবিক নিয়মে অফিসিয়াল কার্যক্রম চলবে। এসময় তিনি আরো বলেন, ছুটির মধ্যে যাতে বন্দরে কোন ধরনের নাশকতামুলক কর্মকান্ড না হয় তার জন্য বন্দর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাসুদ করিম জানান, ছুটির মধ্যে বেনাপোল বন্দরে বাণিজ্যের সাথে জড়িত সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ সতর্ক থাকবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন(ওসি) তরিকুল ইসলাম জানান, ঈদ ছুটির মধ্যেও বেনাপোল ইমিগ্রেশন দিয়ে স্বাভাবিক ভাবে যাতে যাত্রীরা যাতায়াত করতে পারে তার জন্য সব ধরনের ব্যবস্থা থাকছে বলে জানান তিনি।

এদিকে টানা ৫দিন বন্ধ থাকায় বেনাপোল বন্দরে কর্মরত কাস্টমস,বন্দর ও সরকারী বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং ব্যবসায়ীরা প্রিয়জনদের সাথে ছুটি কাটাতে ইতিমধ্যে গ্রামের বাড়িতে রওনা হয়েছে। ফলে ব্যস্ততম বেনাপোল বন্দর অনেকটা জনশুণ্য থাকতে দেখা গেছে।

Top