জাতীয় শোক দিবস উপলক্ষে জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

News-Photo-02-2-1.jpg

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি::
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করেছে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগ। কর্মসূচীর সার্বিক তত্ত্ববধানে কাজ করেন মুজিব জাহান রেড ক্রিসেন্ট সোসাইটি।

গতকাল বৃহ:বার দুপুরে পৌর পয়ের্ন্টেএ রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরুজ ইসলাম মুন্না।
উদ্বোধনী অনুষ্টানে সাফরুজ ইসলাম মুন্না বলেন,শোকের মাসে রক্তদানের মত ত্যাগের নিদর্শন প্রশংসার দাবি রাখে।একজনের রক্ত আরেক জনের জীবন রক্ষা করতে পারে।এ জন্য সবাইকে স্বেচ্ছায় রক্তদানে আরও উৎসাহী করে তুলতে হবে।তিনি আরও বলেন, চিকিৎসা বিজ্ঞানের নিয়ম মেনে রক্তদান কোনো ক্ষতিকর নয়, বরং স্বাস্থ্যের জন্য ভালো।তবে অসুস্থ ব্যক্তির রক্তদান অপরাধের শামিল।এ জন্য রক্ত গ্রহণে সর্তক থাকতে হবে।সেই সাথে যতদিন রক্তদান করা সম্ভব হয় ততদিন সবাই যেন রক্তদান করে সে আহ্বান রাখেন। দেশের অধিকাংশ মানুষের রক্ত কেনার সামর্থ্য নাই। মানুষকে রক্তদানে উদ্বুদ্ধ করা ও বঙ্গবন্ধুর আদর্শে দুস্থ মানুষের পাশে দাঁড়ানোর লক্ষেই আমাদের এই কর্মসূচির আয়োজন।
এসময় উপস্থিত ছিলেন জগন্নাথপুর পেীর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শশী কান্ত ঘোপ, উপজেলা যুবলীগের সহÑসভাপতি সাইফুল ইসলাম রিপন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরুজ ইসলাম মুন্না, সিনিয়র সহ-সভাপতি ক্যালণ কান্তি রায় সানি,সহ-সভাপতি সায়মন হোসেন, আব্দুল কাদির, সাধারন সম্পাদক শাহ রুয়েল, যুগ্ম সাধারন সম্পাদক তোহা চেীধুরী,আশরাফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু হেনা রনি, জুবেদ মিয়া, রুয়েল মিয়া, প্রচার সম্পাদক সজিব রায় র্দুজয়, জগন্নাথপুর সরকারি কলেজ ছাত্রলীগের সহÑসভাপতি মিসবাহ, সাংগঠনিক সম্পাদক জুয়েল আহমদ মাহিন,ছাত্রলীগ নেতা আবুল হাসান, রানীগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক রিপন আহমদ, পাটলী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহরিয়ান, মুজিব জাহান রেড ক্রিসেন্ট সোসাইটির প্রোগ্রাম ম্যানেজার কমল পদ পাল, মেডিকেল টেকনলজিষ্ট জাকারিয়া, রিশিপম্যান মোশারফ, পিয়ন জুয়েল, সেচ্ছাসেবক সাগর ও মোফাছির আহমদ চেীধুরী প্রমুখ। কর্মসূচীতে প্রায় ৬০ জন ব্যক্তি স্বেচ্ছায় রক্তদান করেন।##

Top