শোক আর শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত নাইক্ষ্যংছড়িতে

received_2184683445145282.jpeg

————————-
শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকেঃ

শোক র‌্যালি, আলোচনা সভাসহ নানা আয়োজনে উপজেলাবাসী স্মরন করছে তাদের জাতির জনককে।
নাইক্ষ্যংছড়িতে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতির জনক বঙ্গ বন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার ভোরে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি,আধা-সরকারি, স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বে-সরকারি ভবনসমূহ জাতীয় পাতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়।
সকাল ৯টায় উপজেলার মুক্তমঞ্চের প্রাঙ্গণ হতে একটি শোক র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে চির জাগ্রত সৌধে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প অর্পন করেন। এতে
নেতৃত্বদেন উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও বিএনপি সাধারণ সম্পাদক মো, কামাল উদ্দীন,নির্বাহি কর্মকর্তা সাদিয়া আফরিন কচি,উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক মো, শফি উল্লাহ,বান্দরবান জেলা পরিষদের সদস্য ক্যনে ওয়ান চাক্, সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, যুবলীগ সভাপতি মো, জসিম উদ্দীন,ছাত্রলীগ সভাপতি বদরুল্লাহ বিন্দু, এম,কালাম সরকারি ডিগ্রী কলেজ সাধারণ সম্পাদক মুমিনুল আলম মুমু প্রমূখ।
এর পর উপজেলা প্রশাসনের টিটিসিআই মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে উপজেলা হিসাব রক্ষক কর্মকর্তা সুগত সেবক বড়ুয়ার সঞ্চালনায় প্রধান অতিথী হিসেবে উপস্থিতি ও বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো, কামাল উদ্দীন। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য ক্যানে ওয়ান চাক্, আওয়ামীলীগ সভাপতি অধ্যাপক মো, শফি উল্লাহ,সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, যুগ্ন সম্পাদক ডাঃ সিরাজুল হক, মুক্তি যুদ্ধা কমান্ডার রাজা মিয়া, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দু সাত্তার,উপজেলা ছাত্রলীগ সভাপতি বদরুল্লা কবির বিন্দু, এম, কালাম সরকারি ডিগ্রী কলেজ সভাপতি ইরফান মাহাবুব রায়হান, সাধারণ সসম্পাদক মুমিনুল ইসলাম মুমু প্রমূখ। অনুষ্ঠানে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র/ছাত্রীরা অংশ গ্রহন করেন। এই ছাড়া ছাত্র-ছাত্রীদের বঙ্গবন্ধুর প্রতিকৃতি চিত্র অন্কন প্রতিযোগিতায় অংগ্রহণকারীদেরকে পুরুষ্কার ও বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল এবং মন্দির প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয় ।
———————————-

Top