যথাযোগ্য মর্যাদায় ইবিতে জাতীয় শোক দিবস পালন।

received_274816523315160.jpeg

যথাযোগ্য মর্যাদায় ইবিতে জাতীয় শোক দিবস পালন
ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথাযোগ্য মর্যাদা ও অত্যন্ত ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্হপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোকদিবস-২০১৮ পালিত হয়েছে। আজ বুধবার নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এবং কালো পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান। একই সময় স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করেন প্রভোস্টরা। এসময় তাঁদের সাথে উপস্হিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা,ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রেজাউল ইসলাম, শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন, সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারী-কর্মকর্তারা।

এরপর পতাকা উত্তোলন শেষে একটি শোক র্যালি বের হয়। র্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধুর স্মৃতি ভাস্কর্য ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এর পাদদেশে এসে মিলিত হয়। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর স্মৃতি ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরে পর্যায়ক্রমে প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, ইবি প্রেস ক্লাব, ইবি শাখা ছাত্রলীগ স্মৃতি ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করে।
শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে জাতির জনক বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন এবং তাদের আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এরপরে কেন্দ্রীয় মসজিদে সকাল সাড়ে ১০টায় কোরআন খানি এবং মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Top