এবারের বিপিএলে ও বরিশাল দলের সম্ভবনা নেই

maxresdefault-1.jpg

ক্রিড়া প্রতিবেদকঃ বিপিএলে অংশগ্রহণের জন্য যে আর্থিক নিশ্চয়তা দেয়ার কথা গেল আসরে সেটা দিতে পারেনি বলেই বাদ পড়েছিলো বরিশাল বুলস। এছাড়াও ফ্যাঞ্চাইজি ও ক্রিকেটারদের পারিশ্রমিকের জন্য যে পরিমাণ ব্যাংক গ্যারান্টি দিতে হয় সেটা বুঝিয়ে না দেয়াও তাদের টুর্নামেন্টছাড়া হওয়ার আরেকটি কারণ ছিল। দলটির গেল আসরে না থাকার ধারাবাহিকতা এবারও বজায় থাকছে। তবে এবার অবশ্য ভিন্ন কারণে।
সোমবার (১৩ আগস্ট) বিকেলে বনানি কার্যালয়ে সাংবাদিকেদের এসব তথ্য দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য মোহাম্মদ জালাল ইউনুস।
‘বরিশালর বুলস এবার মনে হয় না থাকবে। আগের বছরের ৭টা দলই থাকবে।’
তবে গেল আসরের মতো আর্থিক অসঙ্গতি বা অন্য কোন কারণে নয়। এবার তারা অংশ নিতে পারবে না আসন্ন নিউজিল্যান্ড সিরিজের কারণে। যেহেতু সিরিজটি ২০১৯ সালে ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে এবং বিপিএল শুরু হবে ৫ জানুয়ারি। ফলে সিরিজে অংশগ্রহণের বিষয়টি মাথায় রেখে ৭ দলের টুর্নামেন্ট রাখতেই বেশি আগ্রহী বিপিএল গভর্নিং কাউন্সিল ও বিসিবি।
‘কারণ সময় খুব কম। একটা দল বাড়ালে ম্যাচ অনেকগুলো বেড়ে যাবে। তাছাড়া আগামি বিপিএল শেষ হতে না হতেই ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডে সিরিজ খেলতে টিম চলে যাবে। আপনারা জানেন নতুন একটি দল বাড়ালে টুর্নামেন্ট দীর্ঘমেয়াদি হবে। সুতরাং সম্ভাবনা নেই।’

Top