দোয়ারায় নিয়োগ বাণিজ্যে মুক্তিযোদ্ধা সন্তানদের বঞ্চিত করার অভিযোগে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

39004277_252136532291146_793912605742727168_n.jpg

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি::
দোয়ারাবাজারে সর্বস্তরের মুক্তিযোদ্ধারা সংবাদ সম্মেলন করে অভিযোগ করেছেন, উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহের দপ্তরি কাম নৈশ প্রহরী নিয়োগে চরম অনিয়ম ও দূর্ণীতির আশ্রয় নেওয়া হয়েছে।

টাকার ছড়াছড়ির কারণে ২০টি বিদ্যালয়ের কোনোটিতেই আবেদন কারী মুক্তিযোদ্ধা সন্তানরা নিয়োগ পায়নি। নিয়োগ কমিটিতে থাকা এক শ্রেণির অসাধু ও প্রভাবশালী দলীয় নেতারা মোটা অংকের ঘুষ বাণিজ্য করে নিয়োগ পাইয়ে দিয়েছেন। অধিকন্ত একাধিক জাল সার্টিফিকেট দিয়ে নিয়োগ পাওয়ায়র প্রমাণ মিলেছে। অপর দিকে মুক্তিযোদ্ধাদের সন্তানদের বঞ্চিত করা হয়েছে।

রবিবার (১২ আগষ্ট) দুপুরে স্থানীয় প্রেসক্লাব কার্যালয়ে বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলামের সভাপতিত্বে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব কথা বলেন বীরমুক্তিযোদ্ধা আব্দুল করিম। তিনি আরো বলেন, নিয়োগ বাণিজ্যের কারণে অসহায়-গরীব মুক্তিযোদ্ধাদের সন্তানদের বঞ্চিত করা হয়েছে। অবিলম্বে নিয়োগ প্রক্রিয়া বাতিল করে নিয়োগ বাণিজ্য মুক্ত রেখে স্বচ্ছতার মধ্যে পুনরায় নিয়োগ দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাই। সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বীরমুক্তিযোদ্ধা ফতেফুল ইসলাম, সত্যন্দ্র চক্রবর্তী, সিকান্দর আলী,রবিন্দ্র কুমার দাস,বীরমুক্তিযোদ্ধার সন্তান সাইফুল ইসলাম প্রমুখ।
এসময় প্রেসক্লাব আহবায়ক এমএ করিম লিলু সহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

Top