কক্সবাজার জেলা ছাত্রদলের নেতৃত্বে আসছে নতুন মুখ।

received_1804512519634051.jpeg

এনভি ডেস্কঃ
পর্যটন নগরি হিসেবে পরিচিত হলেও, দেশের রাজনীতিতে সবচেয়ে বড় ভূমিকা আছে কক্সবাজার জেলার কক্সবাজারকে কেন্দ্র করে বিভিন্ন দলের থাকে নানা রকম পরিকল্পনা।
বাংলাদেশ জাতীয়তাবাদী দলের বর্তমান রাজনৈতিক পরিবেশ ততটা ভাল না হলেও জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটিগুলোতে জায়গা পেতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে নানারকম প্রচারণা। তবে এই সকল প্রচারণাতে কর্নপাত না করে কক্সবাজারে আগামী দিনের জন্যে একটি নির্ভরযোগ্য কমিটি হবে কয়েকদিনের মধ্যে। নতুন কমিটিতে থাকছে বিগত দিনের কয়েকজন সাহসী ও বর্তমান রাজনৈতিক পরিবেশে বিভিন্নভাবে নির্যাতিত কর্মীরা। যারা দলের জন্যে এগিয়ে এসেছে সবার আগে।

বিভিন্ন সুত্রের মাধ্যমে জানা যায়, নতুন কমিটিতে নানারকম পরিবর্তন আসছে। কেন্দ্রীয় কয়েকজন নেতার সাথে কথা বলে জানা গেল, কক্সবাজার জেলা ছাত্রদলের নতুন কমিটিতে কোন ইয়াবা ব্যবসায়ীর স্থান হবে না। কয়েকদিনের মধ্যে কক্সবাজার জেলা ছাত্রদলের নতুন কমিটি অনুমোদন হতে পারে। ছাত্রদলের একটি সূত্র জানিয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহম্মেদ ও কেন্দ্রীয় মৎস বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল সমজোতায় কক্সবাজার জেলা ছাত্রদলের নতুন একটি খসড়া কমিটি অনুমোদনের জন্য কেন্দ্রে প্রেরন করেছেন।
খসড়া কমিটিতে জেলা ছাত্রদলের নতুন সভাপতি হিসেবে ফাহিমুর রহমান ও সাধারন সম্পাদক হিসেবে শাহাদাত হোসেন রিপন কে সুপারিশ করা হয়েছে । এছাড়াও খসড়া কমিটিতে সিনিয়র সহ সভাপতি হিসেবে সাইফুর রহমান নয়ন আরাফাত, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মিজানুল আলম ও সাংগঠনিক সম্পাদক পদে আনিসুর রহমান এবং অন্যান্য পদে আক্তার নুর, ইমরানুল হাসান আরাফাত, এনামুল হক, কানন বড়ুয়া, আল আমিন,ইনজামামুল হক সহ আরও কয়েকজনের নাম প্রস্তাব করা হয়েছে। তবে কেন্দ্রিয় ছাত্রদলের কাছে প্রস্তাবিত কমিটি ১২ সদস্যের হতে পারে বলে ধারনা করা হচ্ছে।

সর্বশেষ ২০১৪ সালে রাশেদুল হক রাশেলকে সভাপতি ও মনিরুল ইসলামকে সাধারন সম্পাদক করে ৭ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি অনুমোদন দেয়া হয়েছিলো। ২০১৬ সালে ঐ কমিটি পূর্নাঙ্গ করা হয়।

Top