ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন কমলগঞ্জের তিন মেধাবী শিক্ষার্থী!

প্রতিবেদক
নিউজ এডিটর
২২ নভেম্বর ২০১৯, ১২:০৪ অপরাহ্ণ

Link Copied!

রফিকুল ইসলাম জসিম :

দেশের অন্যতম পাবলিক বিশ্ববিদ্যালয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা চান্স পেয়ে গতকাল ২১ নভেম্বর বৃহস্পতিবার ভর্তি হয়েছে মৌলভীবাজার জেলার কমলগঞ্জে মণিপুরি মুসলিম সম্প্রদায়ের তিন-মেধাবী শিক্ষার্থী।

কমলগঞ্জের আদমপুর বাজারের সফল ব্যাবসায়ী বদরুল ইসলাম (পতেং) এর ছেলে তাজুল ইসলাম ইমরান সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধীনস্থ এ ইউনিটের ভর্তি পরিক্ষার ফলাফল প্রকাশিত হলে মেধা তালিকায় সাধারণ ১০৯ নম্বরে আর উপজাতি কোটায় ২য় তার নাম দেখা যায়। গতকাল বৃহস্পতিবার সমাজ বিজ্ঞান বিভাগে ভর্তি হয়েছে বলে জানান তার পরিবার৷ এর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চান্স পেয়েছিল৷

মেধাবী তাজুল ইসলাম ইমরান তৈতই গাঁও রসিদ উদ্দিন উচ্চবিদ্যালয়ে এসএসসি, বিএএফ শাহীন কলেজ, শমসের নগর হতে এইচএসসি পরিক্ষায় কৃতিত্বের সাথে পাস করেন৷

এছাড়াও মণিপুরি মুসলিম সম্প্রদায়ের আরো দুই জন ছাত্রী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা চান্স পেয়ে তারাও গতকাল বৃহস্পতিবার ভর্তি হয়েছে জানা যায়। ইসলামপুর ইউনিয়নের কালারাবিল গ্রামের বাসিন্দা শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষক মুফতি করিম উদ্দিনের মেয়ে শাহানা মেহজাবিন বিজনেস স্টাডিস বিভাগের ভর্তি হয়েছে ৷

মেধাবী শাহানা মেহজাবিন শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে এসএসসিতে জিপিএ-৫ ও শ্রীমঙ্গল সরকারি কলেজে থেকেই এইচএসসিতেও জিপিএ-৫ পেয়েছেন জানান তার বাবা মুফতি করিম উদ্দিন।

অপর আরো একজন আদমপুর ইউনিয়নে পশ্চিম জালালপুর গ্রামের মোঃ সালাউদ্দিনের মেয়ে ইফফাত আরা নিসা বাংলা বিভাগের চান্স পেয়ে তিনিও ভর্তি হয়েছে।
ইফফাত আরা নিসা তেতই গাঁও রসিদ উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫ ও আব্দুল গুফুর চৌধুরী মহিলা কলেজ থেকে এইচএসসি পরিক্ষায় কৃতিত্বের সাথে পাস করেন৷

কমলগঞ্জ উপজেলার আদমপুর বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির উপদেষ্টা, তৈতই গাঁও রসিদ উদ্দিন উচ্চবিদ্যালয়ে সাবেক সভাপতি, বিশিষ্ট সমাজসেবক বদরুল ইসলাম (পতেং) গণমাধ্যমকে বলেন, আমার ছেলে সুপ্ত ইচ্ছা ছিল শাবি-তে চান্স পাওয়া। আল্লাহ আমার আশা পূরণ করেছেন। আমার ছেলে দেশের সেবা করতে চাই। আপনারা আমার জন্য দোয়া করবেন।

এ ব্যাপারে মণিপুরি মুসলিম এডুকেশন ট্রাস্টের সভাপতি, তেতই গাঁও রসিদ উদ্দিন উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ আব্দুল মতিন বলেন, ইমরান, শাহানা, ইফফাত আরা ‘শাবিতে চান্স পেয়ে ভর্তি হাওয়াতে মণিপুরি মুসলিম সমাজের ও নিজ এলাকায় তাদের পরিবারে আনন্দের বন্যা বইছে। তারা তিন জনই মেধাবী শিক্ষার্থী । আমি তাদের সফলতা কামনা করছি।

বাংলাদেশ মণিপুরি মুসলিম ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের সাধারণ সম্পাদক সাজ্জাদুল হক স্বপন বলেন, আমরা তাদের ভবিষ্যৎ সফলতা কামনা করি।’ শাহানা, ইমরান, ইফফাত আরাদের উজ্জল ভবিষ্যৎ কামনায় সবার কাছে দোয়া প্রার্থী।

72 Views

আরও পড়ুন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা