সন্ত্রাস এবং জঙ্গিবাদের কোন ঠাঁই এদেশের মাটিতে হবে না– ডিআইজি শফিকুল ইসলাম

bsl-dig.jpg

বরিশালঃবরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম (বিপিএম, পিপিএম) বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান বাংলাদেশের মাটিতে হবে না। বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদ ও মাদকের বিস্তার রোধকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে কাজ করছে।
জঙ্গীবাদ ও সন্ত্রাস দমনে পুলিশের সক্ষমতা বেড়েছে উল্লেখ করে তিনি বলেন, জঙ্গীবাদ ও সন্ত্রাস আমাদের দেশে মাথাচাড়া দিয়ে উঠেছিল। বর্তমান সরকারের দিক নির্দেশনায় ও বাংলাদেশ পুলিশের ঐকান্তিক প্রচেষ্টায় আমরা তা অনেকাংশে দমন করতে সক্ষম হয়েছি। জঙ্গি দমনে বাংলাদেশ এখন রোল মডেল। চৌকস ও পেশাদার পুলিশ সদস্যদের দক্ষতা ও আন্তরিকতার ফলেই জঙ্গি দমনে এ সাফল্য অর্জিত হয়েছে।
বুধবার সকাল সাড়ে ১০টায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) অডিটোরিয়ামে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পটুয়াখালী জেলা পুলিশের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. আবুল কাসেম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী, পটুয়াখালী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাইনুল হাসান, বঙ্গবন্ধু সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন বাদল, পবিপ্রবি শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম, শিক্ষার্থী রেজওয়ানা হিমেল প্রমুখ।
সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Top