মা ও শিশু কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্রে নিয়োগ প্রতারণা

38644150_312649222643005_835745372457402368_n.png

তানভীর রণি,ঢাকা :
জাতীয় দৈনিক পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে চাকরি দেয়ার নামে আবেদনকারীদের সাথে প্রতারণা করেছে মা ও শিশু কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্র নামক একটি এনজিও।

শুধু তাই নয় আবেদনকারীদের কাছ থেকে নগদ টাকা নিয়েও প্রতারণা করেছে এই এনজিওটি।

প্রতারণার শিকার আবেদনকারী গাজীপুর মহানগরীর খাইলকুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মো: মনির হোসেনের নাতি, মোজাম্মেল হোসেনের ছেলে তানভীর অাহম্মেদ রনি বলেন, গত কয়েকদিন পূর্বে একটি জাতীয় দৈনিক পত্রিকায় মা ও শিশু কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্রের অধীনে দেশের প্রত্যেকটি উপজেলা পর্যায় থেকে ৪ টি পদের জন্য লোক নিয়োগ করা হবে।

সে বিজ্ঞপ্তি অনুযায়ী ‘কমিউনিটি ম্যানেজার পদের জন্য পরিচালক (মানবসম্পদ) স্বাস্থ্য সেবা বিভাগ, মা ও শিশু কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্র কর্পোরেট কার্যালয় গ-৩০ (নীচতলা) কালাচাঁদপুর, গুলশান ঢাকা-১২১২ বরাবর প্রয়োজনীয় কাগজপত্রসহ পোষ্ট অফিসের মাধ্যমে ডাকযোগে একটি আবেদন দাখিল করে।

২৫ জুলাই মা ও কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্র অফিস থেকে ০১৮৪৫১৬৩৬৭৯ নম্বরে আবেদনকারীর নিকট ফোন করে এক মহিলা জানায়, আপনার নিয়োগ চূড়ান্ত হয়েছে। গাজীপুর সদর হাসপাতালে ০১ লা অাগষ্ট থেকে ৭ ই অাগষ্ট পর্যন্ত আপনার প্রশিক্ষণ হবে। ওই প্রশিক্ষনের জন্য ১২৫০ টাকা রেজিস্ট্র্রেশন ফি বাবদ অফিসে জমা দিতে হবে।

প্রশিক্ষণ শেষে ওই টাকাসহ আরও অন্যান্য ভাতা দেওয়া হবে। পরে তাদের কথামতো 01834146930 নম্বরে বিকাশের মাধ্যমে ১২৫০ টাকা পাঠানো হয়। ডাচ বাংলা A/No. 148.151.122650

বিকাশে টাকা পাঠানোর পর মা ও শিশু কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী পরিচালকের স্বাক্ষরিত নিয়োগপত্রসহ ১২৫০ টাকা প্রাপ্তির রশিদ ও স্বাস্থ্যসেবা /পুষ্টি প্রকল্প প্রশিক্ষণ শিট গাজীপুর চৌরাস্তা সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো হয়।

নিয়োগপত্র হাতে পাওয়ার পর থেকে তাদের ফোন করে পাওয়া যায়নি! পরের দিন থেকে তাদের ফোন বন্ধ।

তিনি আরও বলেন নিয়োগ পত্রের ঠিকানার সাথে বিজ্ঞপ্তির ঠিকানার কোন মিল পাওয়া যায়নি। বিজ্ঞপ্তির ঠিকানা দেওয়া অাছে মা ও শিশু কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্র কর্পোরেট কার্যালয় গ-৩০ (নীচতলা) কালাচাঁদপুর, গুলশান ঢাকা-১২১২। নিয়োগপত্রে ঠিকানা দেওয়া হয়েছে মা ও শিশু কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্র, প্রধান কার্যালয়, বাড়ী ৪৯, রোড ১০/এ, নিকুঞ্জ-১, খিলক্ষেত-১২২৯। গভঃ রেজি নং সি ১২৬০৬১২/২০০৮।

এ ব্যাপারে মা ও শিশু কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্র এনজিও অফিসের কার্যালয়,খিলক্ষেত কিছুই নেই। যে নম্বরে আবেদনকারীদের সাথে কথা বলে বিকাশে টাকা হাতিয়ে নিয়েছিল সেই নম্বরে একাধিকবার যোগাযোগ করলেও ফোন রিসিভ করেনি।

খিলক্ষেত, নিকুঞ্জ-০১ রোড ১০/এ এলাকার ব্যাবসায়ি মামুন বলেন, মাও শিশু কমিউনিটি স্বাস্থ্য কেন্দ্র নামে এখানে কিছু নেই, এখানে ৪৯ নং বাড়ি ও নেই। অাপনার মতো এখানে এক থেকে দুই শত লোক ঘুরে গেছে।

এ ব্যাপারের প্রসাশনের সহায়তা চেয়ে তানভীর বলেন, চাকুরীর নাম দিয়ে এসব এনজিও গরিব মেধাবি যুবকদের সাথে প্রতারণা করছে।

Top