রেড ক্রিসেন্ট সোসাইটি মানবতা ও নিরপেক্ষতা শেখায়-কংজরী চৌধুরী

received_1956969221268592.jpeg

এম শাহীন আলম,খাগড়াছড়িঃ

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় এই প্রথম উচ্চ মাধ্যমিক পর্যাযের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে অবহিতকরণ সভা করেছেন খাগড়াছড়ি জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি ইউনিট।
৪ আগস্ট শনিবার সকাল ১০ টায় মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি জেলা ব্রাঞ্চ অন্তরর্ভূক্ত মাটিরাঙ্গা যুব রেড ক্রিসেন্ট ইউনিট এ সভার আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়াম্যান ও খাগড়াছড়ি জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি ব্রাঞ্চ ইউনিটের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

খাগড়াছড়ি জেলা ইউনিট এর ভাইস চেয়ারম্যান এডভোকেট মোঃ জসীম উদ্দিন মজুদার এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারন সম্পাদক মোঃ শানে আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি কংজরী চৌধুরী বলেন, প্রত্যেক স্কুল সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে রেড ক্রিসেন্ট সোসাইটির জন্যে শিক্ষার্থীদের নিকট থেকে ১০ টাকা করে সংগ্রহ করেন,যা কোন প্রক্রিয়ায় ব্যয় হবে তা অবগত নয়। মুলত সে কারনেই এই অবহিতকরণ সভার আহবান করা হয়েছে উল্লেখ করে তিনি এ বিষয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কেন্দ্রীয় কার্যালয় থেকে একটি গাইড লাইন প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানকে সরবরাহের আশ্বাস দেন। তিনি রেড ক্রিসেন্ট সোসাইটির আহবানে সাড়া দিয়ে সভায় যোগদান করায় শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের প্রতি সন্তোষ প্রকাশ করে শিক্ষার্থীরা যাতে নির্দিষ্ট ইউনিফর্ম পড়ে কোন রকম গুজবে বা সরকার বিরোধী কর্মকান্ডে জড়িয়ে না পড়েন সেদিকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানান। এ সময় মাটিরাঙ্গা উপজেলা যুব রেড ক্রিসেন্ট ইউনিট এর সংগঠনিক কাছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের দায়িত্বশীল ব্যক্তিবর্গের সহযোগীতা কামনা করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা পৌর মেয়র মোঃ শামছুল হক, উপজেলা আওমীলীগ সাধারন সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা উপজেলা ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহকারী পরিচালক মো: রেজাউল করিম,মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আজীবন সদস্য হিরণ জয় ত্রিপুরা প্রমুখ।

এ ছাড়াও মাটিরাঙ্গায় যুব রেড ক্রিসেন্ট ইউনিটের প্রশিক্ষণ বিভাগীয় উপ-প্রধান মো: ইব্রাহিম খলিলের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি ইউনিট অফিসার আব্দুল মান্নান, প্রকল্প কর্মকর্তা আব্দুল গনি, সাবেক যুব প্রধান ও প্রধান যুব উপদেষ্ঠা মো: রবিউল ইসলাম, সাবেক যুব প্রধান ও যুব উপদেষ্ঠা মো: শহিদুল ইসলাম, সাবেক যুব প্রধান ও সমন্বয়ক সহ শিক্ষা কার্যক্রম মো: রফিকুল ইসলাম, খাগড়াছড়ি ব্রাঞ্চের যুব প্রধান মো: জহিরুল ইসলাম, মাটিরাঙ্গা যুব প্রধান মো: ফরিদ উদ্দিন, উপ-প্রধান -১ কমল কৃষ্ণ দে সহ মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলা ইউনিটের আরসিওয়াই গণ।

Top