পাটগ্রামে র‌্যাবের অভিযান,জিএমবির আমিরসহ ৩ জন গ্রেফতার

38391588_2115571815151428_6016615626775199744_n.jpg

জিয়াউর রহমান মানিক, লালমনিরহাট;.
লালমনিরহাট জেলার পাটগ্রাম পৌর শহরের প্রাণ কেন্দ্র পুর্ব চৌরাস্তা মোড় এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর জেলা আমির ফজলে রাব্বি ওরফে রব্বুসহ (২৫)সহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩ এর একটি দল।
বৃহস্পতিবার রাতে পাটগ্রাম পৌর এলাকার পোস্ট অফিস পাড়াস্থ একটি মার্কেট থেকে রব্বুসহ অপর দুই সক্রিয় গায়েরে এহসার সদস্য শাহীন ইসলাম (৩৫) ও হাসান মাসুদকে (২৭) গ্রেফতার আটক করে র্যাব-১৩। এসময় গ্রেফতারকৃতদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র ও ধর্মীয় উস্কানিমুলক বই উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।
শুক্রবার বিকেলে র‌্যাব-১৩ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক নগরীর পানি উন্নয়ন বোর্ডস্থ কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।
মোজাম্মেল হক জানান, রব্বু পাটগ্রামের টেপুরগাড়ি এলাকার মৃত আজিজার রহমানের ছেলে শাহীন ইসলাম একই উপজেলার খাদেম শাহের আলী এবং হাসান মাসুদ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার দক্ষিণ মুসরত মদাতী গ্রামের মৃত জাহাঙ্গীর হোসেনের ছেলে।
বৃহস্পতিবার রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৩ একটি দল উল্লেখিত এলাকায় অভিযান চালিয়ে দুইটি বিদেশী পিস্তল, পিস্তলের ৫ রাউন্ড তাজা গুলি, দুইটি ম্যাগাজিন, একটি দেশীয় ওয়ান শ্যুটার গান, ওয়ান শ্যুটার গানের এক রাউন্ড গুলি, ধর্মীয় উস্কানিমূলক ও উগ্রবাদি বিপুল পরিমাণ বই, লিফলেট এবং জঙ্গি কাজে ব্যবহৃত ইলেকট্রনিক্স ডিভাইসসহ ওই তিনজনকে গ্রেফতার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই তিনজনের স্বীকারোক্তির বরাত দিয়ে তিনি আরও জানান, গ্রেফতার তিন জঙ্গি গত ৩/৪ বছর ধরে আত্মগোপনে থেকে জেএমবির সাংগঠনিক কার্যক্রম পরিচালনার পাশাপাশি বৃহত্তর রংপুর অঞ্চলে বিভিন্ন নাশকতার পরিকল্পনা করছিলেন। সংগঠনের সাথে জড়িত অন্যদের বিষয়ে গোয়েন্দা অনুসন্ধান চলছে বলেও উল্লেখ করেন র্যাব কর্মকতারা।

Top