ডিমলায় বৃষ্টিতে ভিজে কোমলমতি শিক্ষার্থীদের সমাবেশ

samabes-01.08.18.jpg

ডিমলা(নীলফামারী)ঃ নীলফামারীর ডিমলায় বৃষ্টিতে ভিজে কোমলমতি শিক্ষার্থীদের সমাবেশ শিক্ষক বারান্দায়।

বুধবার দুপুরে সরজমিনে গিয়ে দেখাযায় উপজেলার পুর্বছাতনাই ইউনিয়নের ছাতনাই কলোনী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকরা বারান্দায় থেকে দুপুর বার টায় বৃষ্টিতে ভিজে বিদ্যালয়ের মাঠে কোমলমতি শিক্ষার্থীদের সমাবেশ করাচ্ছেন প্রধান শিক্ষক আফছার আলী চান। নাম প্রকাশে অনইচ্ছুক সহাকারী শিক্ষকরা বলেন, বৃষ্টির কারনে আমরা সমাবেশ না করার মতামত দিলেও প্রধান শিক্ষক তাদের মতামত উপেক্ষা করেই সমাবেশ চালিয়ে যান।
বিদ্যালয়ের ৫ম শ্রেনীর শিক্ষার্থী ওসমান গণি, লিটন, শান্ত, আফসানা, মনিকা, চতুর্থ শ্রেনীর মেধা, সুমনা, মারুফ ও তৃতীয় শ্রেনীর রোকসানা, মৌ বলেন, বৃষ্টির কারনে আমরা সমাবেশ করতে না চাইলেও বিদ্যালয়ের হেড স্যার (প্রধান শিক্ষক) বৃষ্টিতে ভিজেই আমাদের সমাবেশে অংশ নিতে বাধ্য করেন।
বিদ্যালয় চলাকালীন প্রতিদিন সকাল ৯ঃ৩০ মিনিট ও দুপুর ১২ টায় সমাবেশ করার নিয়ম থাকলেও প্রধান শিক্ষক নিজ খেয়ালখুশি অনুযায়ী সকালের সমাবেশ না করে শুধু দুপুরের সমাবেশ করান।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফছার আলীর নিকট বৃষ্টিতে ভিজে কোমলমতি শিক্ষার্থীদের সমাবেশের বিষয় জানতে চাইলে তিনি বলেন, প্রতিদিনের ন্যায় সমাবেশ চালিয়ে যাচ্ছি বৃষ্টিতে ভিজে সমাবেশের বিষয়ে সাংবাদিকদের নয় উপজেলা শিক্ষা কর্মকর্তাকে জবাব দেব।
উপজেলা শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার দাস বলেন, বৃষ্টিতে ভিজে কোমলমতি শিক্ষার্থীদের সমাবেশে বাধ্য করার কোন নিয়ম নেই। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Top