টেকনাফে মেরিন ড্রাইভ সড়কে ৪৩হাজার ইয়াবাসহ আটক-১ মাইক্রোবাস জব্দ

yaba-ali-johar.jpg

ফরহাদ আমিন:
টেকনাফে মেরিন ড্রাইভ সড়কে অভিযান চালিয়ে ৪৩হাজার৬৫ পিস ইয়াবাসহ এক মাদক পাচারকারী কে আটক করেছে বিজিবি।এ সময় মাদক পাচারে ব্যবহিত মাইক্রোবাসটি (চট্টমেট্রো-১১-৩২০১)জব্দ করা হয়।
আটককৃত হচ্ছেন,টেকনাফ পৌরসভা পুরান পল্লান পাড়া এলাকার ফয়েজ আহাম্মদের ছেলে মোহাম্মদ আলী(৩২)।
টেকনাফ-২বর্ডার গার্ড বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল আছাদুদ জামান চৌধুরী জানান,০১আগষ্ট বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ শীলখালী চেকপোষ্টে কর্মরত হাবিলদার মো. বাচ্চু মৃধার নেতৃত্বে একটি টহল দল শীলখালী চেকপোষ্টে যানবাহন তল্লাশির দায়িত্বে নিয়োজিত ছিল।এসময় টহল দল টেকনাফ হতে কক্সবাজারগামী একটি মাইক্রোবাস শীলখালী চেকপোষ্টে পৌঁছলে সিগন্যাল দিয়ে থামায়। অতঃপর উক্ত মাইক্রোবাসটি তল্লাশীকালীন মাইক্রোবাসের চালকের সীটের নীচে এবং যাত্রীদের সীটের নীচে অভিনব পদ্ধতিতে লুকানো অবস্থায় ইয়াবা ভর্তি ২১৬ টি নীল রংয়ের ইয়াবা ট্যাবলেটের প্যাকেট পাওয়া যায়।পরবর্তীতে উক্ত প্যাকেটগুলো খুলে গণনা করে ১কোটি২৯লাখ সাড়ে১৯ হাজার টাকা মূল্যমানের ৪৩ হাজার ৬৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ মাইক্রোবাস জব্দ করতে সক্ষম হয়।
ধৃত আসামিকে ৪৮ পিস ইয়াবাসহ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১ (এক) বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। অবশিষ্ট ৪৩হাজার১৭পিস ইয়াবা ট্যাবলেট ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে। এছাড়াও আটককৃত মাইক্রোবাসটি টেকনাফ শুল্ক গুদামে জমা করা হয়েছে।

Top