মংডুতে বিজিবি-বিজিপির অধিনায়ক পর্যায়ে সৌজন্য বৈঠক সম্পন্ন

1533033836626_viber-image.jpg

ফরহাদ আমিন:

মিয়ানমারের মংডুতে বর্ডার র্গাড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমার বর্ডার র্গাড পুলিশ (বিজিপি)র অধিনায়ক পর্যায়ে সৌজন্য বৈঠক অনুষ্টিত হয়। ৩১ জুলাই মঙ্গলবার সকাল ১১ থেকে দুপুর ১টা পর্যন্ত মিয়ানমার মংডু ১নং এন্ট্রি/এক্সিট পয়েন্টে এই বৈঠক অনুষ্টিত হয়। এতে ১০ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্বদেন ২ বর্ডার র্গাড ব্যাটলিয়ান অধিনায়ক লে. কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী। অপরদিকে ১০ সদস্যের মিয়ানমার প্রতিনিধিদলের নেতৃত্বদেন ২ নং বর্ডার র্গাড পুলিশ ব্রাঞ্চের ভারপ্রাপ্ত অধিনায়ক লে. কর্ণেল নে মিউ থো।
বৈঠক শেষে বিজিবির প্রেস সূত্রে জানায়, দু দেশের সৌজন্য বৈঠকে বাংলাদেশ-মায়ানমার সীমান্ত ব্যবস্থাপনার বিভিন্ন বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে। এছাড়া উভয় দেশের পারস্পরিক সম্পর্ক এবং সহযোগিতা বৃদ্ধিতে উভয় দেশের অধিনায়কগন মতাতম ব্যক্ত করেন। তবে অত্যন্ত আন্তরিক শান্তি ও সৌহার্দপূর্ণ পরিবেশে সৌজন্য সাক্ষাত শেষ হয়েছে বলে জানায়।
২ বর্ডার র্গাড ব্যাটলিয়ান অধিনায়ক লে. কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান, বাংলাদেশের পক্ষ থেকে ইয়াবাসহ সকল মাদকদ্রব্য পাচার রোধ, সীমান্তে বিভিন্ন সময়ে উত্তেজনা ও নিয়মিত বৈঠক এবং সৌজন্য মূলক সাক্ষাতের প্রস্তাব করা হয়।
এতে মিয়ানমার পক্ষ থেকে দুদেশের সীমান্তে উত্তেজনা, ইয়াবাসহ মাদক চোরাচালান, সন্ত্রাসী গ্রুপের অবস্থান ও কোনারপাড়া সীমান্তে বিভিন্ন এনজিও সংস্থার আনা-গোনা বিষয়ে তথ্য প্রধান। মিয়ানমারের মাদক চোরাচালান বিরোধী অভিযানে বিভিন্ন প্রকার মাদকসহ ১৩৭জনকে আটক করা হয়েছে বলে জানানো হয়।

Top